রাজ্যের নারীরা কতটা সুরক্ষিত? এবার এই নিয়ে নিজের বক্তব্য রাখলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।এদিন দিলীপ ঘোষ বলেন, “আমরা এটাই আশা করব বোনেরা যখন ফোটা দেবেন ভাইরা তখন যেন সংকল্প করেন বোনেরা, মায়েরা যাতে আমাদের সমাজের সুরক্ষিত থাকেন সে বিষয়ে। আমরা যদি এই দায়িত্ব পালন করি তাহলে নিশ্চয়ই তা সম্পন্ন হবে।”এরপরে রাজ্য সরকারকে নিশানা করে তার মন্তব্য,”যদি সরকারের হাতে ছেড়ে দিই তাহলে বগটুই হবে।”

এছাড়াও বৃহস্পতিবার আরো একাধিক বিষয়ে মন্তব্য করেন দিলীপ ঘোষ।রাজ্যে এনসিসি প্রশিক্ষণ বন্ধ হওয়ার নিয়েও স্বরভবন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।বলেন,”সেনা, আধা সেনা এই সমস্ত জায়গায় এনসিসি থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ছাত্ররাই যায়। বহু বছর ধরে মনে হয়েছে সরকারের স্বাধীনতার পর থেকে আমাদের যুবকদের দেশপ্রেম ও নিয়মানুবর্তিতার প্রশিক্ষণ হওয়া উচিত। তাই কোটি কোটি টাকা খরচ করে স্কুল জীবন থেকে ডিসিপ্লিনে আনার চেষ্টা করা হয়। আর এটাই বড় অভিযান হিসেবে চলছে। এতে বহু ছেলে মেয়ে উপকৃত হয় ছোটবেলা থেকেই তারা নিয়মানুবর্তিতা শিক্ষা পায়। কিন্তু রাজ্য সরকার যদি মনে করে তাদের পার্টির নেতাদের মতো সবাই চরিত্রহীন আর চোর হোক তাহলে এখানে এনসিসি বন্ধ করে দেওয়া উচিত, সেজন্যই বোধহয় বন্ধ করছে।”

প্রসঙ্গত,শিশু সংসদ তৈরি করছে রাজ্য সরকার।প্রতিটি স্কুলে শিশু সংসদ তৈরি করার নির্দেশিকা জারি করা হবে কালীপুজোর পর স্কুল খুললেই।এদিন এই প্রসঙ্গেও মন্তব্য করেছেন দিলীপ ঘোষ। তাঁর কথায়,”এই ধরনের ফালতু রাজনীতির মধ্যে ছেলেমেয়েরা পড়বে না। আর রাজনৈতিক নেতারা চাইবে, তার ছেলেমেয়েরা রাজনীতি করতে চায় বরং চেষ্টা করে নিজের পার্টির মধ্যে সংস্কার নিয়ে আসুক নিজের নেতাদের সংস্কার করুক। যাতে এই ধরনের অত্যাচার ব্যভিচার থেকে তারা মুক্ত থাকে এদের সমাজেরও ভালো হবে পার্টিরও ভালো হবে।”

 

আরো পড়ুন:Dilip Ghosh:এই দুর্নীতিতে অনেক বড় বড় লোক যুক্ত আছে, পালিয়ে কেউ বাঁচবে না:দিলীপ ঘোষ!