মানিক ভট্টাচার্য অনুব্রত মণ্ডলের ক্ষেত্রে দল খানিকটা নরম হলেও পার্থ চট্টোপাধ্যায়ের ক্ষেত্রে কঠোর সিদ্ধান্ত নিতে দুবার ভাবেনি শাসক শিবির।যা নিয়ে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে।এবার এই নিয়ে মুখ খুললেন বর্ষিয়ান তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy)।

তার মতে, দলের বিড়ম্বনার কারণ একমাত্র পার্থ চট্টোপাধ্যায়।তবে মানিক ভট্টাচার্য এবং অনুব্রত মণ্ডলের ইস্যুতে তিনি একটু নরম সুর দিয়েছেন।কিন্তু কেন? তার ব্যাখ্যা অবশ্য দিয়েছেন সাংসদ নিজেই।

সৌগত রায় জানিয়েছেন, পার্থ চট্টোপাধ্যায়ের কাছ থেকে রাশি রাশি টাকা উদ্ধার হয়েছে। কিন্তু বাকি দুজনের থেকে হয়নি। সেই কারণে একমাত্র পার্থ চট্টোপাধ্যায়ের বিপক্ষেই দলকে পদক্ষেপ নিতে হয়েছে দ্রুত। মানিক এবং অনুব্রতর জন্য আপাতত অপেক্ষা করা হচ্ছে। সাংসদের কথায়, মানিক ও অনুব্রতর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত নয়। শুধু অ্যাকাউন্টের কথা বলা হচ্ছে। এগুলো সবই প্রমাণসাপেক্ষ। তাদের ক্ষেত্রে দুর্নীতির কোনও নগ্ন নিদর্শন পাওয়া যায়নি। এমনই মন্তব্য সৌগত রায়ের।

এক কথায় তিনি স্পষ্ট করে বলতে চেয়েছেন, বাকি দুজনের ক্ষেত্রে যেহেতু এখনও কোনও অভিযোগ প্রমাণিত হয়নি তাই তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে সময় নিচ্ছে দল।

এদিকে তৃণমূল সাংসদের এই বক্তব্য প্রসঙ্গে সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী (Sujan Chakraborty) জানান,”তাহলে এটাই স্পষ্ট হচ্ছে যে,তৃণমূলের নেতারাই মানুষের বিড়ম্বনার কারণ।এটা সৌগত রায় বুঝতে পারবেন না।কারণ,হাতে হাতে টাকা নিয়ে উনিও থ্যাঙ্ক ইউ বলেছেন।”

অন্যদিকে এই প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর (Adhir Ranjan Chowdhury) কথায়,”সৌগত রায় নিজেই তো তৃণমূলের বিড়ম্বনা।তাঁকে তো হাতে টাকা নিতে দেখা গিয়েছিল।”

 

আরো পড়ুন:Suvendu : ‘ ডিসেম্বরে তৃণমূল সরকার ল্যাম্পপোস্ট হয়ে যাবে’আক্রমণ শুভেন্দুর