সুকেশ চন্দ্রশেখর (Sukesh Chandrashekhar) ২০০ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় জ্যাকলিন ফার্নান্দেজের (Jacqueline Fernandez) জামিনের আবেদনের বিরোধিতা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তারা মনে করছেন জ্যাকলিন চলমান তদন্তে হস্তক্ষেপ করতে পারেন।

সংস্থাটি জানিয়েছে যে জ্যাকলিন কখনই তদন্তে সহযোগিতা করেননি এবং একমাত্র প্রমাণের মুখোমুখি হওয়ার পরেই তিনি মুখ খুলেছেন। ইডি আরও জানিয়েছে যে জ্যাকলিন পূর্বে ভারত থেকে পালানোর চেষ্টা করেছিলেন কিন্তু লুক-আউট সার্কুলার (এলওসি) জারি করার কারণে তিনি তা করতে পারেননি।

“জ্যাকলিন ফার্নান্দেজ (Jacqueline Fernandez) কোন সাধারণ ব্যক্তি নয় বরং একজন বলিউড অভিনেত্রী যার বিপুল আর্থিক সম্পদ রয়েছে এবং তাই উচ্চ মর্যাদা এবং প্রভাবও,” ইডি প্রতিক্রিয়ায় বলেছে।

২২ অক্টোবর শনিবার এই মামলায় শুনানি ছিল। দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট আর্থিক তছরুপের মামলায় জ্যাকলিনের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ কিছুদিন বাড়িয়ে দিয়েছে। ২২ অক্টোবর জামিনের মেয়াদ ১০ নভেম্বর পর্যন্ত বাড়ায় পাতিয়ালা হাউস কোর্ট। আর্থিক প্রতারণায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে যোগ থাকার অভিযোগ তুলে একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে জ্যাকলিনকে। আর এবার ইডির পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছে যে অভিনেত্রী তার মোবাইল ফোন থেকে সমস্ত তথ্য মুছে দিয়েছে। ইডির পক্ষ থেকে জানানো হয়েছে যে, জ্যাকলিন ফার্নান্ডেজ স্বীকার করেছেন যে তিনি তাঁর ফোন থেকে এই মামলা সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য মুছে দিয়েছেন। এছাড়াও অন্যান্য ব্যক্তিদেরও এই সংক্রান্ত সমস্ত তথ্য ফোন থেকে মুছে ফেলতে বলেছেন।

তদন্তকারী সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, এই আর্থিক তছরূপের ঘটনার অনেকটাই জানতেন জ্যাকলিন। সুকেশ চন্দ্রশেখরের অপরাধ সম্পর্কেও তিনি অবগত ছিলেন। ইডির পক্ষ থেকে বলা হচ্ছে, ‘সুকেশের অপরাধমূলক কার্যকলাপ শুধুই উপভোগ কিংবা ভোগ করতেন না জ্যাকলিন, এই সংক্রান্ত নানা কিছু তিনি তাঁর পরিবারের সঙ্গেও শেয়ার করতেন।

গত ২৬ সেপ্টেম্বর জ্যাকুলিনকে এই মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়। গত তারিখে জ্যাকলিনের নিয়মিত জামিনের আবেদনের উপর ইডি-কে নোটিশ জারি করেছিলেন অতিরিক্ত দায়রা বিচারক এবং ৫০,০০০ টাকার জামিনের বন্ডে তাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। ১৭ আগস্ট দিল্লির একটি আদালতে চন্দ্রশেখরের বিরুদ্ধে মামলায় তদন্ত সংস্থার দ্বারা দাখিল করা একটি সম্পূরক চার্জশিটে ফার্নান্দেজের নাম অভিযুক্ত হিসাবে উল্লেখ করা হয়েছে।

ED চার্জশিটে বলা হয়েছে যে “তদন্তের সময় ৩০ আগস্ট ২০২১ এবং ১০ অক্টোবর ২০২১ তারিখে জ্যাকলিন ফার্নান্দেজের বিবৃতি রেকর্ড করা হয়েছিল। জ্যাকলিন বলেছিলেন যে সুকেশ তাকে Gucci থেকে তিনটি ডিজাইনার ব্যাগ, এবং জিম পরিধানের জন্য দুটি Gucci ব্র্যান্ডের পোশাক এর সাথে Louis Vuitton এর এক জোড়া জুতা, দুই জোড়া হীরার কানের দুল এবং বহু রঙের পাথরের একটি ব্রেসলেট, দুটি হার্মিসের ব্রেসলেট দিয়েছিলেন। সুকেশ তাকে একটি মিনি কুপারও দিয়েছিলেন যা জ্যাকলিন ফিরিয়ে দিয়েছিলেন।”

আরও পড়ুন…Malaika Arora: ল্যাকমে ফ্যাশন শোএর শো স্টপার লুকে নজর কাড়লেন মালাইকা আরোরা