মিকা সিংকে (Mika Singh) সম্প্রতি ১২বছর বয়সী চাইল্ড আর্টিস্ট রিভা আরোরার (Riva Arora) সাথে একটি নাচের মিউজিক ভিডিওতে দেখা গেছে। ভিডিওটি ইন্টারনেটে প্রকাশ পাওয়ায় পরপরই নেটিজেনরা গায়ককে তার মিউজিক ভিডিওতে একটি বাচ্চার সাথে নাচের জন্য প্রবলভাবে ট্রোল হয়েছেন মিকা সিং। মাত্র ১২বছর বয়সেই ইন্টারনেটে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন রিভা অরোরা (Riva Arora)। রিভা একজন অভিনেত্রী, টিকটকার, ইউটিউবার এবং ইনফ্লুয়েন্সার। আজকের যুগে, অনেক অল্প বয়সী ছেলে মেয়েরা সোশ্যাল মিডিয়াতে কন্টেন্ট তৈরির দিকে ঝুঁকছে। মিকার সাথে রিভার এই পুরানো ভিডিওতে দেখা গেছে যে তিনি মেয়েটির কোমরে হাত রেখে নাচছেন তার এই অঙ্গভঙ্গির জন্য নিন্দার শিকার হয়েছেন মিকা। লোকেরা তাকে মনে করিয়ে দিয়েছে যে তার বয়স মাত্র ১২বছর এবং তার চাইল্ড আব্যুসের প্রচার করা উচিত নয়। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা তার ইনস্টাগ্রামে এমনকি তার বাবা-মাকে নিন্দা করেছে। তারা অভিযোগ করেছে যে তারা তাকে এই বয়সে এমন কাজ করার জন্য চাপ দিচ্ছে এবং শিশু নির্যাতনের প্রচার করছে।

বর্তমানে এই ইনফ্লুয়েন্সাররা বিখ্যাত হওয়ার সাথে সাথেই বিভিন্ন সংস্থা তাদের সাথে কোলাবরেট করে এবং এই ইনফ্লুয়েন্সার-সেলিব্রিটিদের দিয়ে নিজেদের ব্র্যান্ড প্রমোশনের জন্য রিল তৈরী করে। ডিজিটাল যুগে সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারদের দ্বারা বিপণন একটি দুর্দান্ত স্ট্র্যাটেজি।

রিভা অরোরা শিশু অভিনেতা হিসেবে ‘উরি’, ‘গুঞ্জন সাক্সেনা’ এবং ‘মর্দ কো দরদ নাহি হোতা’-এর মতো ছবিতে অভিনয় করেছেন। রিভা মণিকর্ণিকা, ভারত এবং বন্দিশ দস্যুদের মতো কয়েকটি ওয়েব সিরিজেও অভিনয় করেছেন। ইনস্টাগ্রামে তার ৮.৩ মিলিয়ন ফলোয়ার রয়েছে, যেখানে তিনি নিয়মিত অন্যান্য সেলিব্রিটিদের সাথে ভিডিও শেয়ার করেন।

আরও পড়ুন…Ranveer Singh: “তাতাড় তাতাড়” গানে রণবীর সিং এর সঙ্গে পা মেলালেন এনবিএ স্টার ইয়ানিস আন্তেতকুম্পো