কংগ্রেসের (Congress) দলিত নেতা উদিত রাজের মন্তব্যে ফের বিতর্ক দানা বেঁধেছে।এই মুহূর্তে উত্তরাখণ্ডে কেদারনাথ দর্শনে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেবভূমিতে বেশ কিছু কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। মোদির সেই তীর্থক্ষেত্রে ভ্রমণ নিয়েই কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা উদিত রাজ।এর আগেই কংগ্রেস নেতা শিবরাজ পাতিল জানিয়েছিলেন, গীতার একাংশে ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে জেহাদের পাঠ দিয়েছিলেন। কার্যত ইসলামের পাশাপাশি গীতাতেও জেহাদের শিক্ষা দেওয়া হয় বলে তিনি বিতর্কে জড়িয়েছিলেন।

এরপর ফের বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়়ালেন অপর কংগ্রেস নেতা উদিত রাজ।শুক্রবার তিনি দাবি করেছেন, “প্রধানমন্ত্রী এই নিয়ে ছ’বার কেদারনাথ দর্শনে গেলেন। আজকাল ওঁর বেশিরভাগ সময় তীর্থক্ষেত্রেই কাটছে। আসলে আরএসএস মোদিজিকে হিন্দুধর্মের অন্ধকার দিকগুলি ভুলিয়ে দিতে ব্যবহার করেছে।” কংগ্রেস নেতা আরো বলেন,”আসলে আজও প্রয়াগরাজে ধর্মান্তকরণ হচ্ছে। সেটা নিয়ে আরএসএস চিন্তিত। সেকারণেই মোদিকে এভাবে কাজে লাগানো হচ্ছে। তাঁকে আর প্রধানমন্ত্রীও করা হবে না।”

তবে এবারই প্রথম নয়।এর আগেও উদিত রাজ রাষ্ট্রপতি সম্পর্কে বিরূপ মন্তব্য করেছিলেন।পরে তিনি ক্ষমা চান।এদিকে হিমাচল প্রদেশের ভোটের দিন আর ভোটের ফলাফল ঘোষণার দিনের মধ্যে বিরাট ফারাক নিয়েও তিনি বিতর্কিত মন্তব্য করেছিলেন।কার্যত নির্বাচন কমিশনকে নিশানা করেছিলেন তিনি।এবার তিনি নিশানা করলেন বিজেপিকে।সে যায় হোক এদিনের এই মন্তব্যের পর গর্জে ওঠে গেরুয়া শিবিরও।তাদের দাবি, আসলে হিন্দুত্বের বিরোধিতায় কংগ্রেস আর আপের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে।বিজেপির মুখপাত্র শেহজাদ পুনেওয়ালা টুইট করে দাবি করেছেন,”শিবরাজ পাতিলের পর আরও একটা নমুনা। কংগ্রেস নেতাদের এই ধরনের মন্তব্য কাকতালীয় নয়। আসলে এটা ভোটব্যাংক বাঁচানোর উদ্যোগ। গুজরাট ভোটের আগে আপ এবং কংগ্রেসের মধ্যে হিন্দুদের বিরোধিতার প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে।”

 

আরো পড়ুন:Snehasis Chakraborty:ডানকুনিতে পরিবহণমন্ত্রীর গাড়িতে ধাক্কা লরির,আটক গাড়ির চালক!