‘মা অসুস্থ’ ব্যাঙ্কক যেতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর (Menaka Gambhir)।কিন্তু সেই আবেদন এখনই শুনল না উচ্চ আদালত।

জানা গেছে,তা স্থানান্তরিত হয়েছে হাই কোর্টের নিয়মিত বেঞ্চে।অতএব উত্‍সবের ছুটির শেষে হাইকোর্ট খুললে তখন এই মামলার শুনানি হবে। তারপর ঠিক হবে মেনকা ব্যাঙ্কক যেতে পারবেন কিনা।

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর রাত ৮টা নাগাদ ব্যাংকক যাওয়ার সময় দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে মেনকাকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ ওঠে অভিবাসন দফতরের বিরুদ্ধে। অভিযোগ ছিল, বিমানবন্দরে পৌঁছে পাসপোর্ট টিকিট কাউন্টারে জমা দিয়ে বোর্ডিং পাস নেওয়ার সময়ই মেনকাকে বাধা দেওয়া হয়। প্রায় আড়াই ঘন্টা তাঁকে বিমানবন্দরে অভিবাসন দফতরের একটি ঘরে বসিয়ে রাখার অভিযোগও ওঠে। অভিবাসন দফতরের তরফ থেকে তাঁকে জানানো হয়, একটি বিশেষ মামলায় তাঁর বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিস জারি করেছে ইডি। আর সেই কারণেই তাঁকে বিমানে উঠতে দেওয়া হয়নি। শেষে বাধ্য হয়ে মেনকা (Menaka Gambhir) বিমানবন্দর থেকে ফিরে আসেন।

এরপর মেনকাকে তলবের নোটিসও ধরানো হয়। ১২ সেপ্টেম্বর সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তিনি হাজিরা দেন। প্রায় ৭ ঘণ্টা ধরে চালানো হয় জিজ্ঞাসাবাদ। অন্যদিকে, ‘রক্ষাকবচ’ থাকা সত্ত্বেও বিমানবন্দরে কেন তাঁকে আটকানো হল, এই প্রশ্ন তুলেও আদালতের দ্বারস্থ হয়েছিলেন মেনকা (Menaka Gambhir)। তবে কোনও বারই স্বস্তি মিলছে না তাঁর।

 

আরো পড়ুন:Mamata Banerjee:’টাটাকে তাড়িয়েছে সিপিএমই’বিজয়া সম্মিলনী অনুষ্ঠান থেকে জানান মমতা!পাল্টা আক্রমণ বিরোধীদের