হিন্দু দেবতা চিত্রগুপ্তকে অবমাননার অভিযোগের কারণে ২৫অক্টোবর অজয় ​​দেবগন (Ajay Devgan) অভিনীত সিনেমা ‘থ্যাঙ্ক গড’ (Thank God) এর মুক্তি স্থগিত রাখার একটি আবেদনের জরুরি শুনানি বুধবার সুপ্রিম কোর্ট তালিকাভুক্ত করতে অস্বীকার করেছে। এদিন প্রধান বিচারপতি উদয় উমেশ ললিত এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ শ্রী চিত্রগুপ্ত ওয়েলফেয়ার ট্রাস্টের আবেদনটি ১নভেম্বর শুনানির জন্য তালিকাভুক্ত করেছে।

সিনেমাটির মুক্তির উপর স্থগিতাদেশ চাওয়ার পাশাপাশি আবেদনটিতে ‘ইউটিউব’-এর মতো ইলেকট্রনিক এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি থেকে এর ট্রেলার এবং পোস্টারগুলি সরানোর নির্দেশনাও চাওয়া হয়েছে কারণ অভিযোগ অনুসারে এতে ঈশ্বর চিত্রগুপ্তের চরিত্রের “অপমানজনক অভিব্যক্তি, কাজ, বিবৃতি, সংলাপ এবং অপমানজনক ছবি” রয়েছে। আবেদনকারীর পক্ষে উপস্থিত থাকা আইনজীবী বলেছেন যে ২৫ অক্টোবর মুক্তির পরে যদি আবেদনটি শুনানি করা হয় তবে আবেদনটি ফলপ্রসূ হয়ে যাবে।

সুপ্রিম কোর্টের বেঞ্চ বলেছেন, ‘এটা পরে শোনা যাবে।

অজয় দেবগন (Ajay Devgan) ‘ভগবান চিত্রগুপ্ত’ চরিত্রে অভিনয় করেছেন, যাকে হিন্দুরা পূজা করে এবং যাঁর জন্য ‘কায়স্থ’ বর্ণের লোকেদের প্রচুর শ্রদ্ধা রয়েছে।

আবেদনে বলা হয়েছে, “দেশের অন্যান্য কায়স্থ জনগণ সহ পিটিশনকারীর ধর্মীয় অনুভূতি ক্ষতি/আহত হচ্ছে এবং উল্লিখিত চলচ্চিত্রটি তৈরি এবং প্রকাশ করে উত্তরদাতাদের দ্বারা মৌলিক অধিকার উলঙ্ঘন এবং লঙ্ঘন করা হচ্ছে,”।

পিটিশনের ট্রাস্ট সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন, সিনেমার পরিচালক ইন্দ্র কুমার, প্রযোজক ভূষণ কুমার এবং দেবগন এস দলগুলি করেছে।

থ্যাঙ্ক গড (Thank God) ছবিতে অজয় দেবগন (Ajay Devgan) এর সঙ্গে অভিনয় করেছেন সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra), রাকুল প্রীত সিং (Rakul Preet Singh)।

আরও পড়ুন