নোরা ফাতেহি (Nora Fatehi) বর্তমানে রিয়েলিটি শো ঝলক দিখলাজা (Jhalak Dikhlaja) ১০ এর বিচারকের ভূমিকা পালন করছেন। নোরা ফাতেহি (Nora Fatehi) তার অনবদ্য নাচের দক্ষতার জন্য ব্যাপক পরিচিত। অভিনেত্রী তার বেলি ডান্স দিয়ে দর্শকদের মন জয় করেছেন বারবার। নোরা ভারতে এবং বিদেশে যথেষ্ট খ্যাতি অর্জন করেছেন। এবারে তাকে ঢাকায় একটি অনুষ্ঠানে পারফর্ম করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।

কিন্তু বাংলাদেশ সরকার তার এই শোটি বাতিল করেছে এবং বিদেশি মুদ্রা বাঁচানোর জন্য নোরা ফাতেহির (Nora Fatehi) এই অনুষ্ঠানে যোগ দেওয়ার বিরুদ্ধে সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের একটি বিবৃতিতে তারা তাদের সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়ে জানিয়েছেন যে বর্তমান বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করে বৈদেশিক মুদ্রার সঞ্চয় রাখার লক্ষ্যে নোরা ফাতেহিকে অনুষ্ঠানে অংশগ্রহণ করার অনুমতি দেওয়া হয়নি। অনুষ্ঠানে এসে অভিনেত্রী শুধুমাত্র মঞ্চে পারফর্ম করবেন না তিনি প্রধান অতিথি হিসেবে পুরস্কারও দেবেন বলে আশা করা হচ্ছে। উল্লিখিত ইভেন্টটি উইমেন লিডারশিপ কর্পোরেশন কর্তৃক আয়োজিত হবে বলে আশা করা হচ্ছে।

কানাডিয়ান-মরক্কান অভিনেত্রী-পারফর্মার নোরা ফাতেহি (Nora Fatehi) ২০১৪ সালে তার আত্মপ্রকাশ করেছিলেন। তারপরে অনেকগুলি মিউজিক ভিডিও এবং নাচের দক্ষতার অভাব তিনি বিশ্ব ব্যাপী খ্যাতি অর্জন করেছেন। ‘কামারিয়া’ গান থেকে ‘দিলবার’ এবং ‘সাকি সাকি’ পর্যন্ত তার গান ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তিনি ‘স্ট্রিট ড্যান্সার থ্রি ডি” ছবিতেও একটি আকর্ষণীয় ভূমিকায় অভিনয় করেছিলেন যাতে প্রধান চরিত্রে বরুণ ধাওয়ান এবং শ্রদ্ধা কাপুর ছিলেন। অভিনেত্রীকে সম্প্রতি সিদ্ধার্থ মালহোত্রার পাশাপাশি থ্যাঙ্ক গড ছবিতে শ্রীলঙ্কার চার্টবাস্টার ‘মানিকে’-এর হিন্দি রিমিক্সে পারফর্ম করতে দেখা গেছে।

আরও পড়ুন…Amitabh Bachchan: চারজন বন্ধুর গল্প নিয়ে প্রকাশিত হলো উঁচাই এর ট্রেলার