অভিনেত্রী উর্বশী রাউটেলা (Urvashi Rautela) প্রায় প্রতি দিনই কোনো না কোনো কারণে শিরোনামে থাকেন সাম্প্রতিক তিনি সেই অভিনেত্রীদের সাথে যোগ দিয়েছেন যারা ইরানে মহিলাদের জন্য সহমর্মিতা প্রকাশ করে নিজের চুল কাটার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন। ইনস্টাগ্রামে উর্বশী তার ফটোগুলি শেয়ার করেছেন যেখানে তাকে তার চুল কাটতে দেখা গেছে। তিনি ফটোগুলির সাথে একটি দীর্ঘ ক্যাপশন দিয়েছেন যেখানে তিনি ইরানের বিক্ষোভ, নারীবাদ এবং গত মাসে উত্তরাখণ্ডে নিহত অঙ্কিত ভান্ডারি সম্পর্কে কথা বলেছেন।

সোমবার (১৭ অক্টোবর), উর্বশী রাউটেলা (Urvashi Rautela) একটি ফটো শেয়ার করেছেন যেখানে তিনি নীল কুর্তা পরে চুল কাটার জন্য মেঝেতে বসেছিলেন। তিনি ক্যাপশনে লিখেছেন, “আমার চুল কেটে ফেলেছি! মাহসা আমিনির মৃত্যুর প্রতিবাদে নিহত হয়েছে সেই সব ইরানী নারী ও মেয়েদের সমর্থনে এবং ১৯ বছর বয়সী মেয়ে, উত্তরাখণ্ডের অঙ্কিতা ভান্ডারির ঘটনার প্রতিবাদে আমার চুল কাটা। সারা বিশ্বের মহিলারা চুল কেটে ইরান সরকারের বিরুদ্ধে প্রতিবাদে একজোট হচ্ছে। নারীদের সম্মান করুন।”

উর্বশী আরও লিখেছেন, “নারী বিপ্লবের জন্য একটি বিশ্বব্যাপী প্রতীক চুলকে নারীর সৌন্দর্যের প্রতীক হিসেবে দেখা হয়। জনসমক্ষে চুল কেটে নারীরা দেখাচ্ছেন যে তারা সমাজের সৌন্দর্যের মান সম্পর্কে চিন্তা করে না এবং তারা কিভাবে সাজগোজ করবে, কেমন ভাবে আচরণ করবে সেই বিষয়ে অন্য কিছুকে বা অন্য কাউকে সিদ্ধান্ত নিতে দেবে না। একবার একজন নারীর সমস্যায় সমস্ত বিশ্বের নারীরা একত্রিত হয়ে সেই সমস্যাকে সমগ্র নারী সমাজের সমস্যা হিসেবে বিবেচনা করলে, নারীবাদ একটি নতুন প্রাণশক্তি দেখতে পাবে,”।

এর আগে, উর্বশী নিজেকে মাহসা আমিনির সাথে তুলনা করেছিলেন যখন তিনি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একটি অংশ দ্বারা ট্রোল হয়েছিলেন যারা দাবি করেছিলেন যে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায় থাকা ঋষভ পান্তকে (Rishav Pant) স্টক করছেন।

আরও পড়ুন…Vaishali Takkar: প্রতিবেশীর দ্বারা হয়রানির শিকার হয়েছিলেন বৈশালী ঠক্কর!