টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২( T20 World Cup 2022)এর উদ্বোধনী ম্যাচে নামিবিয়া এশিয়া কাপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে 55 রানে পরাজিত করে চমক লাগিয়ে দিল সবাইকে  ।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে মুখোমুখি হয়েছিল নামিবিয়া ও শ্রীলঙ্কা। তবে এশিয়া সেরা শ্রীলঙ্কাকে আন্ডারডগ নামিবিয়ার কাছে ৫৫ রানে হারতে হল ।

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলে নামিবিয়া।

শ্রীলঙ্কা তখন 19 ওভারে 108 রানে অলআউট হয়ে যায় যার মধ্যে ডেভিড উইজ, ফ্রাইলিঙ্কের, বার্নার্ড স্কোল্টজ এবং বেন শিকঙ্গো দলের তিনটি ওপেনিং রাউন্ডের প্রথম ম্যাচে দুটি করে উইকেট নেন।

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা সর্বোচ্চ ২৯ রান তোলেন।জান ফ্রাইলিঙ্কের ২৮ বলে ৪৪ রান করে আউট হন। জোহানেসের ১৬ বলে ৩১ রান করে অপরাজিত ছিলেন। এই রানের জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

১০৮ রানে অল আউট হয়ে যায় সবাই । দাসুন শানাকা অধিনায়কের মতো তিনি খেললেও বাকি ক্রিকেটাররা ব্যর্থ। প্রথম ম্যাচে হেরে বড়সড় ধাক্কা খেয়ে গেল শ্রীলঙ্কা।( T20 World Cup 2022)