এর আগে বহুবার বিভিন্ন কারণে গায়ক কবীর সুমন (Kabir Suman) শিরোনামে এসেছেন। এবার সম্পূর্ণ অন্যরকম একটি কারণে তার নাম আবার সামনে এলো। সূত্র মারফত জানা যাচ্ছে, এই মুহূর্তে বাংলাদেশে রয়েছেন জনপ্রিয় গায়ক কবীর সুমন । তার গানের অনুষ্ঠান নিয়ে দেখা গেছে কিছু সমস্যা।

বাংলাদেশের জাতীয় জাদুঘরের মিলায়তনে একটি অনুষ্ঠান হওয়ার কথা ছিল গায়কের (Kabir Suman) । তবে অনুষ্ঠানের ঠিক আগেই ঢাকার পুলিশ তাকে জানিয়েছে যে, বাংলাদেশের জাতীয় জাদুঘরে তাকে অনুষ্ঠান করতে দেওয়া যাবে না , তার পরিবর্তে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে তাকে গান করতে হবে । অর্থাৎ বাংলাদেশের জাতীয় জাদুঘরে গান পরিবেশন করার অনুমতি নাকচ করে দিয়েছে ঢাকা পুলিশ। জানা যাচ্ছে, আয়োজকরা এই অনুষ্ঠানের অনেকটাই প্রস্তুতি নিয়ে নিয়েছিলেন। টিকিট ও বিক্রি হয়ে গিয়েছিল। আর তারপরই বৃহস্পতিবার নাগাদ বাংলাদেশে গিয়ে পৌঁছেছিলেন কবীর সুমন। তবে শেষ মুহূর্তে এইভাবে গানের অনুষ্ঠান এর স্থান পরিবর্তন করে দেওয়ায় কিছুটা ইতস্তত হয়ে পড়েছেন গায়ক।

আয়োজক প্রতিষ্ঠান পিপহলের তরফ থেকে বলা হয়েছিল, জাতীয় জাদুঘরে ১৫ই অক্টোবর থেকে ১৮ই অক্টোবর পর্যন্ত গায়ক কবীর সুমনের গানের অনুষ্ঠান আয়োজিত হবে । কিন্তু শেষ পর্যন্ত পুলিশি কারণের জন্য বাতিল হল ওই স্থানের অনুষ্ঠান। দীর্ঘ ১৩ বছর পর ঢাকাতে গান পরিবেশন করতে চলেছেন এই গায়ক(Kabir Suman) । জাদুঘরে গান পরিবেশন করতে না পারলেও ঢাকার মাটিতে ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশনে পারফর্ম করবেন তিনি। পুলিশের তরফ থেকে জানা যাচ্ছে, জাদুঘরের কি ইনস্টলেশন এর জন্য অনুষ্ঠানের অনুমতি তারা দিতে পারছে না। শেষ পর্যন্ত অন্য স্থানে অনুষ্ঠান আয়োজন করার অনুমতি মিলেছে আয়োজকদের।