সম্প্রতি ভারতীয় টেলিভিশন প্রযোজক একতা কাপুর (Ekta Kapoor) তার ওটিটি প্ল্যাটফর্ম ALTBalaji-এ সম্প্রচারিত ওয়েব সিরিজ “XXX”-এ কিছু আপত্তিকর বিষয়বস্তুর মাধ্যমে সৈন্যদের অপমান করা এবং তাদের পরিবারের অনুভূতিতে আঘাত করার অভিযোগে অভিযুক্ত হয়েছেন।

বিহারের বেগুসরাইয়ের একটি ট্রায়াল কোর্টে একজন প্রাক্তন সেনা সদস্য শম্ভু কুমারের অভিযোগের ভিত্তিতে একতা কাপুরের (Ekta Kapoor) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিলো। সিরিজের দ্বিতীয় সিজনে একজন সৈনিকের স্ত্রীর সাথে সম্পর্কিত বেশ কয়েকটি আপত্তিকর দৃশ্য দেখানোর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এই ঘটনায় সুপ্রিম কোর্টে অ্যাপিল করেন একতা কাপুর (Ekta Kapoor)। কিন্তু তার এই পদক্ষেপের ফল হলো উল্টো। সুপ্রিম কোর্ট তরুণ প্রজন্মের মন ‘দূষিত’ করার অভিযোগে প্রযোজকের বিরূদ্ধে শুনানি দিয়ে এর পরে চলচ্চিত্র নির্মাতাকে কোর্টের সাহায্য চেয়ে কাছে আর কোনো আবেদন নিয়ে না আসার জন্য সতর্ক করে আদেশ দিয়েছে যে এই ধরনের আরও পিটিশন দায়ের করা হলে তার ওপরে খরচ ধার্য করা হবে।

পিটিআই-এর মতে, এদিন সিনিয়র অ্যাডভোকেট মুকুল রোহাতগি একতার পক্ষে হাজির হয়েছিলেন এবং আদালতকে তার সুরক্ষা দেওয়ার জন্য বলেছিলেন। অ্যাটর্নি একতার স্বাধীনতা রক্ষা করে যুক্তি দিয়েছেন যে প্রশ্নবিদ্ধ বিষয়বস্তু সাবস্ক্রিপশন ভিত্তিক। বিচারপতি অজয় ​​রাস্তোগি এবং সি টি রবিকুমারের একটি বেঞ্চ অ্যাটর্নি বলার পরে একতার সমালোচনা করেছিল যে এই বিষয়ে একটি পিটিশন পাটনা হাইকোর্টে দাখিল করা হয়েছে তবে আশা নেই যে বিষয়টি শীঘ্রই শুনানির জন্য তালিকাভুক্ত হবে।

সুপ্রিম কোর্টের বেঞ্চ বলেছে, “আপনি এই দেশের তরুণ প্রজন্মের মনকে কলুষিত করছেন”। “ওটিটি (ওভার দ্য টপ) বিষয়বস্তু সবার জন্য উপলব্ধ। আপনার পছন্দ কেমন? জনগণকে প্রদান করছেন?’

এছাড়াও এদিন আদালত একতাকে সতর্ক করে বলেছে ভবিষ্যতে আবার আর কোনো আবেদন নিয়ে না আসার জন্য সতর্ক করে আদেশ দিয়েছে যে তিনি এই ধরনের আরও পিটিশন দায়ের করলে তার ওপরে খরচ ধার্য করা হবে। সর্বোচ্চ আদালত আবেদনটি মুলতুবি রেখেছিল এবং পরামর্শ দিয়েছে যে পাটনা হাইকোর্টে মামলার শুনানির অবস্থা পরীক্ষা করার জন্য একজন স্থানীয় আইনজীবীকে নিয়োগ করা যেতে পারে।

আরও পড়ুন…Shehnaz Kaur Gill: শ্রেয়া ঘোষালের গানে কণ্ঠ দিলেন শেহনাজ, তার গানে সিদ্ধার্থের কথা মনে করলেন অনুরাগীরা