কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) আগেই নির্দেশ দিয়েছিল,এসএসসির (SSC) ভুয়ো নিয়োগ নিয়ে বৈঠক ডাকতে হবে।নভেম্বরের তৃতীয় সপ্তাহের মধ্যে সেই সংখ্যা জানাতে হবে হাই কোর্টে।হাইকোর্টের সেই নির্দেশ মেনেই এবার বৈঠক ডাকা হল।সূত্র মারফত খবর,এই বৈঠক ডাকা হয়েছে ১৮ অক্টোবর বিকেল ৫টায়।সেখানে উপস্থিত থাকার কথা এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদ ও মামলাকারীদের আইনজীবীরা।বৈঠকে মূলত আলোচিত হবে, গ্রুপ সি, গ্রুপ ডি ও নবম-দশমে ভুয়ো শিক্ষকের প্রকৃত সংখ্যা কত।এই প্রকৃত সংখ্যাই খুঁজে বার করবে এসএসসি।

প্রসঙ্গত,কিছুদিন আগেই বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Gangopadhyay) এজলাসে রিপোর্ট জমা করে সিবিআই। তাঁতে সাদা খাতা জমা দিয়ে চাকরি দেওয়ার তথ্য সামনে আসে। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের রিপোর্টের ভিত্তিতে হাইকোর্ট জানিয়েছে, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় প্রচুর সাদা উত্তরপত্র জমা পড়েছিল। কোনও কোনও উত্তরপত্রে মাত্র পাঁচ-ছ’টি প্রশ্নের উত্তর দেওয়া হয়েছিল। সেই সংখ্যাটাও নেহাত কম ছিল না। একই ঘটনা ঘটেছিল গ্রুপ ‘সি’ এবং গ্রুপ ‘ডি’ নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রেও।

সেই রিপোর্টের ভিত্তিতে অক্টোবরের তৃতীয় সপ্তাহের মধ্যে কমিশন এবং পর্ষদকে বৈঠকের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন, কতজনকে বেআইনিভাবে সুপারিশপত্র দেওয়া হয়েছে এবং কতজন অবৈধভাবে চাকরি পেয়েছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (সিবিআই) থেকে তথ্য নিয়ে কমিশনকে সেই সংখ্যা খুঁজে বের করতে হবে। যে বৈঠকে থাকবেন মামলাকারীদের আইনজীবীরাও।মামলাকারীর আইনজীবীরাও কমিশনের সঙ্গে বৈঠক করে অবৈধ ভাবে নিযুক্তদের সংখ্যা খুঁজে বার করবে।তারপরেই জানানো হয় ১৮ অক্টোবর এই নিয়ে বৈঠকে বসতে চলেছে এসএসসি (SSC)।

 

আরো পড়ুন:Primary Teacher:আবারো বদল,প্রাথমিক শিক্ষক নিয়োগের নিয়ম!