ইকো পার্কে বিজয়া সম্মিলনীতে (Bijoya Sammilani) বুধবার অংশ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এদিন ওই অনুষ্ঠান মঞ্চে হাজির থাকবেন রাজ্যের বিভিন্ন শিল্পপতি, বিদ্বজন, ক্রীড়াবিদ ও টলিউড তারকা।

এদিনের পর আগামী বৃহস্পতিবার ভবানীপুর বিধানসভা কেন্দ্রেও তৃণমূল কংগ্রেসের তরফে বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়েছে।

সেখানেও প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মুখ‌্যমন্ত্রী। প্রসঙ্গত ভবানীপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার ইকো পার্কের মিষ্টিকাতে এই বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত থাকবেন মুখ্যসচিব হরে কৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা সহ সব দফতরের সচিবরা।

থাকার কথা রয়েছে শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কা, সঞ্জয় বুধিয়া-সহ রাজ্যের প্রথম সারির সব শিল্পপতিদের।

তৃণমূল কংগ্রেসের তরফে জানানো হয়েছে, বুধবার ইকো পার্কের পর ভবানীপুরে বিজয়া সম্মিলনীতে অংশ নেবেন তৃণমূল সুপ্রিমো। ওই দিন বিকেল সাড়ে তিনটেয় ভবানীপুরে উত্তীর্ণ হলে সম্মেলন হবে।

ভবানীপুরের পর রাজ্যের জেলায় জেলায় বিজয়া সম্মিলনীর আয়োজন করা হবে। বস্তুত এই সম্মেলনের মাধ্যমে জনসংযোগের কাজটা সেরে ফেলবেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

ভবানীপুরে বিজয়া সম্মিলনীর (Bijoya Sammilani) সময় ও স্থান টুইট করে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। প্রসঙ্গত দীর্ঘ দু বছর পর এ বছর ধুমধাম করে রাজ্যে পালিত হয়েছে দুর্গা পুজো।

দুর্গা পুজোকে ইউনেস্কো স্বীকৃতি দেওয়ায় এ বছর পুজো উদযাপনে আলাদা মাত্রা যোগ হয়েছে। রেড রোডে ধুমধাম করে আয়োজিত হয়েছে পুজো কার্নিভাল।

যেখানে ৯৪টি পুজো কমিটি যোগ দিয়েছিল। প্রত্যেক পুজো কমিটি নিজেদের পরিবেশনা তুলে ধরেছে নাচ ও গানের মাধ্যমে। কার্নিভালে পরিবেশনা তুলে ধরেছিল কলকাতা পুলিশও।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেছিলেন। উপস্থিত ছিলেন ইউনেস্কোর প্রতিনিধি-সহ শিল্প ও সংস্কৃতি জগতের বিশিষ্ট মানুষজন।