বাঙ্গালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গা পূজা শেষে মন খারাপের মধ্যেই মন ভালো করার কোজাগরী লক্ষ্মী পুজোয় সেলেবরা প্রতিবছরই নিজেদের মতো করেই ব্রত পালন করে থাকেন। টলিপাড়ায় এইদিন অধিকাংশ তারকার বাড়িতেই পুজো হয়। কোথাও বড় প্রতিমা, কোথাও আবার ছোট্ট প্রতিমা এনে নিজের মতো পরে পারিবারিক আয়োজন পুজোর আমেজে কোথাও গিয়ে যেন এদিন থাকে ঘরোয়া প্রস্তুতি তুঙ্গে। বাংলা টেলিভিশনের অন্যতম অতি জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য, টিভির পর্দা থেকে শুরু করে রুপোলি পর্দায় দাপটের সঙ্গে কাজ করে চলেছেন। লক্ষ্মী কাকিমা সুপারস্টার ধারাবাহিকের দৌলতে তিনি এখন লক্ষ্মী কাকিমাই হয়ে উঠেছেন দর্শকদের কাছে। আর সেই লক্ষ্মী কাকিমাই একদিকে যেমন পর্দার সামনে সংসার সামলাচ্ছেন আবার কোজাগরী লক্ষ্মী পুজোর দিনে একা হাতে সামলাচ্ছেন পুজো প্রস্তুতি। বাস্তব জীবনে লক্ষ্মী কাকিমা মা লক্ষ্মীর ভক্ত তাই লক্ষ্মী পুজোর দিনে অপরাজিতা আঢ্যর বাড়িতে সারাদিনের ব্যস্ততা থাকে তুঙ্গে। আগে থেকেই শুরু হয়ে যায় প্রস্তুতি পর্ব। এবার হাতে বানানো লক্ষ্মী প্রতিমা পুজো করলেন অভিনেত্রী। শনিবার রাতেই ভক্তদের সোশ্যাল মিডিয়ায় লক্ষ্মী প্রতিমার দর্শন করান তিনি। লাল বেনারসি শাড়ির সাথে সোনার গয়নায় ঐশ্বর্য্যের দেবীকে সাজিয়ে তুলেছেন তিনি।

অন্যদিকে নিজের বাড়িতে লক্ষ্মীপুজোর আয়োজন করেছেন অভিনেত্রী মিমি দত্ত। বিয়ের পরে গতবছর থেকে নিজের বাড়িতে লক্ষ্মীপুজো শুরু করেছেন মিমি। এই বছরেও হল না তার অন্যথা। নিজের হাতে সমস্ত আয়োজন করেন মিমি। স্বামী ওমকে নিয়ে লক্ষ্মী দেবীর আরাধনায় মাতলেন তিনি।

লক্ষ্মী পুজোর জাকজমকের তালিকা থেকে বাদ পড়লেন না অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও। দূর্গা পূজা শেষে শুক্রবারই তিনি বেরিয়ে যান সিঙ্গাপুরে। সেখানে গিয়ে লক্ষ্মী পুজো থেকে বিরতে থাকলেন না ঋতুপর্ণা। প্রতিবছরই এইদিনটি তিনি নিজের মতো করেই পালন করেন। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে পুজোর কিছু মুহূর্ত ভাগ করে নিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। বিদেশে ভক্তি ভরে স্বল্প আয়োজনেই করলেন লক্ষ্মী পুজো।

আরও পড়ুন…Durga Puja: দশমীতে সিঁদুর খেলায় মাতলো টলিউড