দুর্গাপূজার শেষেই কোজাগরী লক্ষ্মী পূজোয় মেতে উঠেছে বাংলার মানুষ (Aparajita Aadhya) । ঘরে ঘরে হচ্ছে লক্ষ্মীপূজো , বাদ পড়েননি তারকারাও , সকলের প্রিয় লক্ষ্মী কাকিমাও করেছেন পূজা । অভিনেত্রী অপরাজিতা নিজেই তার বাড়িতে পূজা করেছেন। এই দিন বড় করে বাড়িতে পুজো করেন অভিনেত্রী আগের দিন থেকেই তোড়জোড় লেগে যায় পুজোর ।

নিজের হাতে মাকে সাজানো থেকে শুরু করে পূজোর সমস্ত জোগাড় এবং আয়োজন একা হাতের সামলান আমাদের লক্ষ্মী কাকিমা। ২৫ বছরের সংসার তার আর বাড়ির পুজো প্রায় ৩০ বছরের ।বিয়ের পর থেকেই মা লক্ষ্মীর পুজোর সমস্ত আয়োজন কি করে করতে হয় , পূজা কিভাবে করতে হয় তা একটু একটু করে শিখেছেন অভিনেত্রী (Aparajita Aadhya)।করোনার জন্য গত দু’বছর বড় করে মায়ের পূজো করতে পারেননি ।গত বছর শ্বশুর মশাই মারা গিয়েছিলেন আর তার আগেরবার করোনা আক্রান্ত ছিলেন সকলে। তবে এ বছর কোন সমস্যার মুখোমুখি হতে হয়নি পরিবারকে। তাই ঘটা করে বাড়িতে পূজা করলেন সকলের প্রিয় লক্ষ্মী কাকিমা ওরফে অপরাজিতা আঢ্য।

অপরাজিতা (Aparajita Aadhya) বাড়ির মা লক্ষ্মীর গায়ে বেনারসি শাড়ি এবং সোনালী গয়না পড়িয়েছেন, মুখ দেখেই মন ভরে যায় সকলের। অভিনেত্রী নিজেও ওই একই রকম সেজেছেন । ঠিক যেন লক্ষ্মী প্রতিমা। বাড়িতে বড় করে আয়োজন করা হয়েছে ভোগেরও। তাদের বাড়ির ভোগের সবচেয়ে বিশেষ পদটি হল এলোঝেলো। ওই পদটি ওই বাড়ির স্পেশাল মিষ্টি ।এছাড়াও থাকে খিচুড়ি লাবড়া আলুর দম মিষ্টি পায়েশ। বেহালার বাড়িতে তার এই লক্ষীপূজো জমিয়ে হয়।

আরও পড়ুন :Kashmir : রাজ্যপাল সত্যপালকে জিজ্ঞাসাবাদ CBI-এর