পুজো মানেই ঘোরাঘুরি আড্ডা আর রাত জেগে ঠাকুর দেখা। পূজোর এই চার দিনের জন্য অপেক্ষা করে পুরো বাঙালি। আর এই চার দিন রাত জেগে ঠাকুর না দেখলে হয় নাকি । কিন্তু এই রাত জেগে ঠাকুর দেখা সঙ্গে সঙ্গে চোখের নিচে ডার্ক সার্কেল পড়বে স্বাভাবিক। আজকে জেনে নিন চট জলদি এই ডার্ক সার্কেল(Dark circle remove )দূর করার কিছু ঘরোয়া উপায় ।

 

চোখের নিচে চটজল ডার্ক সার্কেল দূর করতে একটি পাত্রে এক চা চামচ অ্যালোভেরা জেল এবং ভিটামিন ই ক্যাপসুল যোগ করুন এবং দুটিকে একসাথে মেশান। আপনি গোলাপ জলের সাথে কয়েক ফোঁটা নারকেল তেলও যোগ করতে পারেন। সমস্ত উপাদান মিশিয়ে চোখের নিচের অংশে লাগান। আপনি এটি ব্যবহারের পরে ফ্রিজে সংরক্ষণ করতে পারেন এবং যখনই চান এটি প্রয়োগ করতে পারেন।

চোখের নিচে ডার্ক সার্কেল দূর করতে ক্রিম এবং সিরাম ব্যবহার করে ক্লান্ত? এখানে এমন কিছু আছে যা অবশ্যই কাজ করবে। চোখের নিচে ঘি লাগান। প্রতি রাতে এটি করুন এবং পরের দিন সকালে ধুয়ে ফেলুন। এবং নিস্তেজ, ক্লান্ত চোখ এবং ব্ডার্ক সার্কেল থেকে মুক্তি পান।

 

যেহেতু কমলার রসে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি উভয় উপাদান থাকে, তাই এটি আপনার চোখের নিচের কালো দাগ দূর করতে সাহায্য করতে পারে। কমলার রসে কয়েক ফোঁটা গ্লিসারিন যোগ করুন এবং তারপরে আপনার চোখের নীচের ত্বকে প্রয়োগ করতে একটি তুলো মেকআপ রিমুভার প্যাড ভিজিয়ে রাখুন। আপনি কমলার ভিটামিনের সুবিধার পাশাপাশি আপনার ত্বকে প্রাকৃতিক গ্লিসারিন দেয়।

 

ভিতরে থেকে আপনার ত্বকের যত্ন নিন. প্রতি রাতে কমপক্ষে 8 ঘন্টা ঘুমাতে এবং প্রচুর পরিমাণে জল পান করতে ভুলবেন না। ঘুম আপনার ত্বককে মেরামত করার আপনাকে তাজা এবং আপনার চোখের নিচে ডার্ক সার্কলে(Dark circle remove ) দূর করে যখন জল পান করা ত্বককে হাইড্রেট করে এবং ভেতর থেকে এটিকে বিশুদ্ধ করে, বিষাক্ত পদার্থগুলিকে বের করে দেয়।

 

Image source-google