বলিউড বর্ষীয়ান অভিনেতা অরুণ বালি(Arun Bali) যিনি থ্রি ইডিয়টস, পৃথ্বীরাজ, লাল সিং চাড্ডা এবং লাগে রাহো মুন্নাভাই এর মত চলচ্চিত্রে অভিনয় করার জন্য জনপ্রিয় হয়েছিলেন শুক্রবার, ৭ অক্টোবর সকালে মুম্বাইতে ৭৯ বছর বয়সে নিজের বাড়িতে ভোর সাড়ে চারটার সময় প্রয়াত হলেন।

প্রবীণ অভিনেতা মায়াস্থেনিয়া গ্র্যাভিসে ভুগছিলেন। যা স্নায়ু এবং পেশীগুলির মধ্যে যোগাযোগের ব্যর্থতার কারণে সৃষ্ট একটি অটোইমিউন রোগ যার জন্য তাকে এই বছরের শুরুতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

অরুণ বালির পুত্র অঙ্কুশ বালি অভিনেতার প্রয়াণের খবর জানিয়েছেন। “আমার বাবা আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি মায়াস্থেনিয়া গ্রাভিস রোগে ভুগছিলেন। দুই-তিন দিন ধরে তার মেজাজ খারাপ ছিল। তিনি কেয়ারটেকারকে বলেছিলেন যে তিনি ওয়াশরুমে যেতে চান এবং বাইরে আসার পরে তিনি তাকে বলেছিলেন যে তিনি বসতে চান এবং তারপর বাবা আর ওঠেননি।” তিনি পিটিআইকে বলেছেন।

বড়ো পর্দায় কাজ করার পাশাপাশি প্রয়াত অভিনেতা অরুন বালি(Arun Bali) কাজ করেছেন ছোট পর্দাতেও। অরুণ বালি হিন্দি, তেলেগু এবং পাঞ্জাবি চলচ্চিত্রের পাশাপাশি বেশ কয়েকটি টিভি শোতে তার অভিনয় দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন।

বালি প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা লেখ ট্যান্ডনের টিভি শো দুসরা কেভালের মাধ্যমে সুপারস্টার শাহরুখ খানের চাচা হিসেবে অভিনয়ে জগতে আত্মপ্রকাশ করেন তিনি এবং পিরিয়ড ড্রামা চাণক্য, স্বাভিমান, দেশ মে নিকল্লা হোগা চাঁদ, কুমকুম – এক পেয়ারা সা বন্ধন এবং টিভি শোতে কাজ করেন।

তার জনপ্রিয় কিছু চলচ্চিত্রের মধ্যে রয়েছে সৌগন্ধ, রাজু বান গায়া জেন্টলম্যান, খলনায়ক, সত্য, হে রাম, লাগে রাহো মুন্না ভাই, থ্রি ইডিয়টস, রেডি, বরফি, মনমারজিয়ান, কেদারনাথ, সম্রাট পৃথ্বীরাজ এবং লাল সিং চাড্ডা। অরুণ বালির(Arun Bali) সর্বশেষ অভিনীত ছবি গুডবাই আজ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

আরও পড়ুন…Sourav Ganguly And Dona Ganguly: আজই হাসপাতাল থেকে ছাড়া পাবেন ডোনা গাঙ্গুলি