আয়োজিত হল ৬৮ তম ন্যাশনাল আওয়ার্ড (Award) অনুষ্ঠান। আর তাতেই সম্মানিত হয়েছেন আশা পারেখ। তিনি দাদাসাহেব পুরস্কার অর্জন করলেন। নবীন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে এই সম্মান তাকে তুলে দেওয়া হয়। এই একই দিনেই সম্মানিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা অজয় দেবগন এবং দক্ষিণী অভিনেতা সূর্য। তাদের এই সম্মান দেওয়া হয় দিল্লির বিজ্ঞান ভবনের কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের তরফ থেকে।

এর আগেই আশা পারেখকে দাদা সাহেব ফালকে পুরস্কার (Award) দেয়ার সম্ভাবনা নিয়ে কথা হয়েছিল ।এই পুরস্কার প্রাপ্তির পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে টুইট করে লিখেছেন,” আশা পারেখজি একজন অসাধারণ চলচ্চিত্র ব্যক্তিত্ব। তার এই দীর্ঘ ক্যারিয়ারে তিনি সকলকে বুঝিয়ে দিয়েছেন অভিনবত্ব কাকে বলে ।তাকে দাদা সাহেব ফালকে পুরস্কার অর্জনের জন্য অনেক শুভকামনা। ”

এই একই দিনে তানহাজি এর জন্য অজয় দেবগনকে সেরা অভিনেতা পুরস্কার (Award) দেওয়া হয়। যৌথভাবে অভিনেতার পুরস্কার পেয়েছেন দক্ষিণী অভিনেতা সূর্য। সূর্য তার সুরাবাই পত্রু সিনেমার জন্য পুরস্কৃত হয়েছে। অজয় এবং কাজলের তানহাজি ছবিটি অনেকগুলোই পুরস্কার পেয়েছে ।এই দিন জাতীয় পুরস্কার তুলে দেওয়া হয়েছিল বিশাল ভরদ্বাজ এর হাতে, সংগীতের জন্য। জাতীয় পুরস্কার প্রাপ্ত প্রত্যেকের উদ্দেশ্যে দেশের প্রধানমন্ত্রী টুইট করে জানান, ” যারা জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তাদের অভিনন্দন। তাদের সৃজনশীলতা এবং কাজ, শিল্প এবং সংস্কৃতি জগতে তাদের অবদানের যথাযথ স্বীকৃতি।”

আরও পড়ুন :Mika Singh : একটা গোটা দ্বীপ কিনে ফেললেন এই গায়ক !