হাওড়ার তৃণমূল নেতা তথা পরিবেশ কর্মী তপন দত্ত খুনের মামলায় সিবিআই (CBI) তদন্তের নির্দেশই বহাল রাখল কলকাতা হাই কোর্ট। শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এ বিষয়ে সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রেখেছে।

শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চ সাফ জানিয়ে দিল, সিআইডি বা রাজ্য পুলিশ নয়, যেভাবে সিবিআই (CBI) এই মামলার তদন্ত করছিল, সেভাবেই কাজ করবে।

এর আগে তপন দত্ত হত্যামামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। সেই নির্দেশের বিরোধিতায় সিআইডি-কে দিয়ে তদন্তের আবেদনের জনৈক ষষ্ঠী গায়েন ও রাজ্য সরকার পালটা ডিভিশন বেঞ্চে যায়। শুক্রবার ডিভিশন বেঞ্চের রায়ে সেই মামলাটি খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ।

২০১১ সালের মে মাসে খুন হন বালির তৃণমূল (TMC) নেতা তপন দত্ত। তিনি এলাকায় সক্রিয় পরিবেশকর্মী হিসেবে পরিচিত ছিলেন। বালিতে বেআইনিভাবে জলাভূমি ভরাট করার অভিযোগ তুলে তার বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলেছিলেন তপন দত্ত। আর সেই আন্দোলন করতে গিয়েই তাঁকে মৃত্যুমুখে পড়তে হয়। এ নিয়ে মামলা শুরু হয়।কিন্তু সেই মামলার নিষ্পত্তি এখনো হয়নি।এখনো সুবিচার পায়নি তপনবাবুর স্ত্রী প্রতিমা দত্ত।এখন জল কতদূর গোড়ায় সেদিকে চোখ সবার।

 

আরো পড়ুন:Mamata : “গিনেস বুকে নাম উঠবে মমতার” কটাক্ষের সুর দিলীপের