বড় পর্দায় আর দেখা যায় না অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) কে ।তবে এখন তিনি পরিচিত মুখ টিভির রিয়ালিটি শো দিদি নাম্বার ওয়ান এর জন্য ।প্রথমে অনেকেই বিশ্বাস করতে চায়নি যে তাকে দেখা যাবে কোন একটা রিয়েলিটি শো তে। তবে অভিনেত্রী যে এই রিয়েলিটি শো এর জন্যই উপযুক্ত তা তিনি বুঝিয়ে দিয়েছেন ইতিমধ্যেই। শো এর সাফল্য দেখেছেন সকলেই। রোজ বিকেলে ঘরে ঘরে এখন একটাই শো দিদি নাম্বার ওয়ান।

সমাজের সব শ্রেণীর মানুষই নয় টলিউডের বড় বড় তারকাও এসেছেন এই শোতে। তাদের প্রত্যেকেরই খুব প্রিয় হলেন রচনা ব্যানার্জি। ২০২১ সালে রচনা (Rachana Banerjee) নিজের শাড়ির ব্যবসা শুরু করে। কিন্তু হঠাৎ করে শাড়ির ব্যবসা কেন? সমালোচনায় পড়তে হয়েছে অভিনেত্রীকে ।সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছিল জল্পনা ।রচনা শাড়ির ব্যবসা খুলে অনেকেরই অপ্রিয় হয়েছেন ।তিনি শোতে গরীব মানুষদের অনুপ্রাণিত করে এখন তাদের পেটের ভাত মারছেন তিনি এমন দাবিও করা হয়েছে তার বিরুদ্ধে ।কেউ কেউ এমন দাবিও করেছে গড়িয়াহাটের ৬০০ টাকার শাড়ি রচনা বিক্রি করছে ছয় হাজারে।

বর্তমানে বাড়ি বসে অনলাইনে জামা কাপড় বিক্রি এখন একটা পেশা আর রচনা ব্যানার্জীর (Rachana Banerjee) এই শাড়ি বিক্রি করা করার পিছনে কি কারণ তা জানতেই মানুষের আগ্রহে শেষ নেই ।যারা কোন পেশার সাথে যুক্ত নেই তারা এমন কাজ করেন ।এত বড় রিয়েলিটি শো এর সঞ্চালিকা হয়েও কেন রচনা ব্যানার্জি এমন একটি পেশাকে নির্বাচন করলেন তাই নিয়ে সমালোচনা তুঙ্গে। রচনা নিজেই দিয়েছিলেন এই জবাব। তিনি বলেছেন, ” আমি এই সমস্ত সমালোচকদের নিয়ে চিন্তা করি না কারণ আমার অসুবিধার সময় এক পয়সা দিয়ে এরা সাহায্য করবে না ।আমি আমার প্রথম কাজের জন্য পেয়েছিলাম ৪০০ টাকা আর তারপর থেকেই নিজেই এতদূর এগিয়েছি ।আমি বিশ্বাস করি একটা বয়সের পর আমার বিনোদন জগতে কাজ কমে যাবে আর তখন রোজগারের জন্য বিকল্পের জন্য কিছু ভাবতে হবে ।আর সেই ভাবনা এখন থেকেই নয় কেন?”

তিনি বলেছেন বাবা থাকতেই এই ব্যবসা শুরু করেছিলেন। আর তা তিনি এগিয়ে নিয়ে যাবেন এখন রচনাস ক্রিয়েশনে শাড়ির চাহিদাও বেড়েছে।

আরও পড়ুন :Babul Supriyo : বাংলা গান নিয়ে আক্ষেপের সুর বাবুল সুপ্রিয়র গলায়