গ্রুপ ডি নিয়োগ মামলায় আরও অস্বস্তিতে স্কুল সার্ভিস কমিশন।কারণ এবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মতোই দুর্নীতির ইস্যু নিয়ে সরব হতে চলেছেন বিচারপতি বিশ্বজিত্‍ বসু (Justice Biswajit Basu)।জানা যায়,বৃহস্পতিবার স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডি সংক্রান্ত একটি মামলায় কলকাতা হাইকোর্টে বিচারপতি বিশ্বজিত্‍ বসুর এজলাসে রিপোর্ট পেশ করে সিবিআই।সেই রিপোর্ট দেখে কার্যত স্তম্ভিত তিনি।

রিপোর্ট দেখে বিচারপতি বলেন,-“হিমশৈলের চূড়ামাত্র, গোটা হিমশৈল জলের নিচে আছে। – গতকালের সিবিআই এর পেশ করা রিপোর্টের নির্যাস দেখে এমনই মনে হচ্ছে। ভয়ঙ্কর পরিসংখ্যান।” তিনি আরও বলেন, ” এরা শিক্ষক, এরা সমাজ গড়ে, এরা অন্য কোনও পেশায় নেই। ভবিষ্যতে ছাত্ররা শিক্ষকদের দিকে আঙ্গুল তুলবে, জিজ্ঞাসা করবে এমন শিক্ষকদের যোগ্যতা কী? আমি জানিনা এর শেষ কোথায়।”

বিচারপতি বিশ্বজিত্‍ বসু ক্ষোভ প্রকাশ করে বলেন, ”আগে আবর্জনা পরিষ্কার করুন। গোটা প্যানেল খারিজ করা উচিত্‍। সরকারি নিয়োগ প্রক্রিয়ায় অবৈধ ভাবে নিযুক্ত ব্যক্তিরা যাতে ভবিস্যতে অংশ গ্রহন করতে না পারে, তার ব্যবস্থা করা উচিত্‍!দুর্নীতিবাজদের ফল ভুগতে হবে।” এরপরই তিনি বলেন, ” বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় এই দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছেন, আমিও তাতে সামিল হচ্ছি। ১৮ নভেম্বরের মধ্যে সিবিআইয়ের রিপোর্ট তলব। ১৮ নভেম্বর পরবর্তী শুনানি।”

প্রসঙ্গত,শিক্ষক ও অশিক্ষক কর্মচারী নিয়োগ মামলায় এর আগে বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় ধারাবাহিক পর্যবেক্ষণ ও রায়ে কঠোর ও কড়া কথা শুনিয়েছেন দুর্নীতির বিরুদ্ধে। বৃহস্পতিবার গ্রুপ ডি মামলার শুনানিতে সেই একই সুর শোনা গেলো বিচারপতি বিশ্বজিত্‍ বসুর গলায়!

 

আরো পড়ুন:Abhijit Gangopadhyay:আরো ১১২ জনকে টেট উত্তির্নকে চাকরি দেওয়ার নির্দেশ হাইকোর্টের!