তবে কি আবারও কোনো বড় নেতা হাজতবাস করতে চলেছে? এমন প্রশ্ন উঠবে নাই বা কেন? কারণ এবার আদালত জানিয়ে দিল তদন্তে অসহযোগিতা করলেই মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) সিবিআই নিজেদের হেফাজতে নিতে পারবে।আর এই ঘটনা জানাজানি হতেই আবারও রাজনৈতিক মহলে ছড়ালো চাঞ্চল্য।

ঠিক কি ঘটেছিল? জানা যায়, মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, রাত ৮টার মধ্যে মানিককে সিবিআই দফতরে হাজিরা দিতে হবে। তদন্তে অসহযোগিতা করলে মানিককে নিজেদের হেফাজতেও নিতে পারবে সিবিআই। তাঁর নির্দেশ, ওএমআর শিট নষ্ট কেন করা হয়েছে, সেই বিষয়েও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জেরা করবে মানিককে।

অভিযোগ, ২০১৪ সালের টেট পরীক্ষার ওএমআর শিট নষ্ট করা হয়েছে। প্রায় ২০ লক্ষ জনের উত্তরপত্র নষ্ট করা হয়েছে।আইন মেনে ওএমআর শিট নষ্ট করা হয়েছে, এমন কোনও প্রমাণ দেখাতে পারেনি প্রাথমিক শিক্ষা পর্ষদ।তাই বিচারপতি এই প্রসঙ্গে বলেছেন, অপরাধমূলক উদ্দেশ্য নিয়েই উত্তরপত্র নষ্ট করা হয়েছে। পাশাপাশি কার নির্দেশে এই কাজ, তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন বিচারপতি। আদালতের নির্দেশ, সিবিআইকে এক মাসের মধ্যে এই ঘটনার তদন্ত করে রিপোর্ট জমা দিতে হবে।

আরো পড়ুন : Abhijit Gangopadhyay:প্রাথমিকে আরও ৩৯২৯ শূন্যপদে নিয়োগের নির্দেশ আদালতের!