ডিমের কথা মাথায় এলেই সবার প্রথমে আসে ওমলেট। এ বাড়ি একই রকম ওমলেট না বানিয়ে একটু অন্যরকম কিছু খেয়ে দেখুন। বানিয়ে ফেলুন চিজ ওমলেট। ছোট থেকে বড় সবাই ভালোবাসাই চিজ। আজকে জেনে নিন এই এই সহজ রেসিপিটি ।

 

এগলেস অমলেট (cheese Omelette)বানানোর জন্য প্রথমে যা যা লাগবে তা হল  ডিম,চিজ, এক চা চামচ বেকিং সোডা প্রয়োজনমতো মাখন এক টেবিল চামচ কেশর (ভেজানো) একটা মাঝারি সাইজের পেঁয়াজ কুঁচি হাফ ইঞ্চি আদা

 

 

প্রথমে একটা পাত্রে ডিম ,লবণ, চিনি, এবং কেশর পানি মিশিয়ে একটি ব্যাটার তৈরি করুন। এরপর তাতে দুধ, পানি এবং বেকিং সোডা মিশিয়ে ভালো করে নাড়িয়ে একটি মসৃণ ব্যাটার তৈরী করুন যাতে কোনরকম দানা না পাকিয়ে যায়।

 

ওই একই নন-স্টিক প্যানে তেল/মাখন দিন,গরম হয়ে গেলে তাতে পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুঁচি, আদা ও টমেটো কুঁচি, ক্যাপসিকাম কুচি, দিয়ে ভালো করে ভেজে একটি পাত্রে তুলে রাখুন।

 

 

এবার একটি নন-স্টিক প্যান বসান গ্যাসে। তাতে মাখন গলিয়ে সেটা ব্যাটারের বাটিতে ঢেলে দিন এবং ভালভাবে কচলিয়ে নিন। এবার তাতে আগে থেকে ভেজে তুলে রাখা সবজিগুলো দিয়ে এবার এতে ব্যাটারটি প্যানটি ঘোরান যাতে এটি চারিদিকে সমানভাবে ছড়িয়ে পড়ে।নীচের দিকটি ভালো করে না হওয়া পর্যন্ত রান্না করুন। এরপর, একপাশে গ্রেটেড চিজ দিন এবং রোল করুন। এবার পরিবেশ করুন স্যালাড সস চাটনি সাথে। তৈরি গরম গরম চিজ ওমলেট(cheese Omelette)।

Image source-google