আমাদের ত্বকের যত্ন আমাদের নিতেই হবে। নিজের যত্ন নেওয়ার জন্য বছরের প্রত্যেকটা দিনই নিজের জন্যে সামান্য হলেও সময় বের করা উচিত। আর সেই সময়ে নিজের ত্বকের ভালো করে যত্ন নেওয়া দরকার। পার্লরে গিয়ে কারি কারি টাকা খরচের বদলে এবার বাড়ি বসে খুব অল্প খরচেই মুখের যত্ন নেওয়া যায়। আর তা যদি হয় প্রাকৃতিক উপায়ে তাহলে তো সোনায় সোহাগা।

দেখে নেওয়া যাক অ্যালোভেরার উপকারিতা গুলি

অল পারপাস ক্রিম হিসেবে :

ত্বকের যত্নে তাজা অ্যালোভেরা জেল হতে পারে আপনার অল পারপাস ক্রিমের রিপ্লেসমেন্ট। ছোটখাটো কাটা, পোড়া, ক্ষত এবং ফাটা বা শুষ্ক ত্বকের মতো ত্বকের নানা সমস্যাগুলির চিকিৎসার জন্য অ্যালোভেরা জেল ব্যবহার করুন।

রোদে পোড়া / সান বার্নের জন্য :

আপনি যদি আপনার দিনের বেশীরভাগ সময় বাইরে ব্যয় করেন সেক্ষেত্রে আপনি রোদে পোড়া এড়াতে পারবেন না। তবে সান বার্ন থেকে উপশম পেতে আপনার যা দরকার তা হল কিছু তাজা অ্যালোভেরা জেল। রোদে পোড়া ত্বকে অ্যালোভেরা জেল প্রয়োগ করলে জন্য ত্বক জ্বালা পোড়া থেকে আরাম পাওয়া যায়।

অ্যান্টি-এজিং এজেন্ট হিসাবে অ্যালোভেরা :

অ্যালোভেরা তার অ্যান্টি-এজিং বৈশিষ্ট্যের জন্যও পরিচিত। এটি ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করে এবং এর ফলে আপনাকে তরুণ দেখায়। অ্যালোভেরা জেল ব্লেন্ড করে তরল করে নিন। এই তরলটি আপনার মুখে লাগিয়ে আলতো করে ম্যাসাজ করুন। সেরা ফলাফলের জন্য, শোবার আগে এটি করুন এবং এটি সারারাত রেখে দিন।

চুল এবং মাথার স্ক্যাল্পের জন্য :

অ্যালোভেরা চুলের স্বাস্থ্যকর বৃদ্ধিতে সহায়তা করে এবং চুলকানি ও খুশকি প্রতিরোধ করে। ম্যাশ করা কলার সাথে অ্যালোভেরা জেল মেশান এবং পুষ্ট চুলের জন্য হেয়ার প্যাক হিসাবে ব্যবহার করুন।

আরও পড়ুন…Dark Circles: চোখের নিচের কালো দাগ দূর করুন এই উপায়ে