আমাদের চোখের তলা খুব সেনসিটিভ । তাই চোখের দরকার একটু বেশি যত্ন । অনেক সময় যত্নের অভাবে চোখের তলায় দাগ সার্কের বা গর্ত হয়ে যায়। যা দেখতে খুব খারাপ লাগে । আজকের জেনে নিন ঘরোয়া উপায় বানানো কিছু ক্রিম যা আপনার চোখের তলায় ডাক্তার কে দূর করবে এবং মশ্চারাইজার বজায় রাখবে ।

 

একটি পাত্রে এক চা চামচ অ্যালোভেরা জেল এবং ভিটামিন ই ক্যাপসুল যোগ করুন এবং দুটিকে একসাথে মেশান। আপনি গোলাপ জলের সাথে কয়েক ফোঁটা নারকেল তেলও যোগ করতে পারেন। সমস্ত উপাদান মিশিয়ে চোখের নিচের অংশে লাগান। আপনি এটি ব্যবহারের পরে ফ্রিজে সংরক্ষণ করতে পারেন এবং যখনই চান এটি প্রয়োগ করতে পারেন।

 

 

একটি ছোট সসপ্যানে অলিভ অয়েল ১/৪ কাপ, ১ কাপ নারকেল তেল একটি ডবল বয়লারে কম তাপে মিশ্রণ গলা শুরু না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন । মিশ্রণটি নামিয়ে ঠান্ডা না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। মিশ্রণের সাথে ভিটামিন ই ক্যাপসুল দুয়েক থেকে তেল যোগ করতে পারেন। এছাড়াও আপনার প্রিয় কোন এ্যাসেন্সিয়াল অয়েল যেমন ল্যাভেন্ডার, লেমন, টি ট্রী অয়েল কয়েক ফোঁটা যোগ করতে পারেন। রোজ রাতে ঘুমানোর আগে চোখের নিচে ভালোভাবে লাগিয়ে ম্যাসাজ করুন। দেখবেন চোখের নিচে মশ্চারাইজার বজায় থাকবে এবং ডার্ক সার্কেল দূর হবে।

 

 

একটি ব্লেন্ডারে, দুধ, অ্যালোভেরা জেল এবং 3-4টি পুরু শসার টুকরো মেশান।পুদিনা পাতা এবং বাদাম তেল যোগ করুন। মিশ্রিত মিশ্রণটি একটি আইস কিউব ট্রেতে ঢেলে হিমায়িত করুন।যখন প্রয়োজন হয়, বরফের ট্রে থেকে বের করে মোড়ানো: পাতলা কাপড়ের টুকরো দিয়ে বেঁধে চোখের এলাকায় আলতো করে চাপ দিন।

 

Image source-google