বাংলার ঘরে ঘরে হটাৎ করে যেমন রীতিমতো পরিচিত মুখ হয়ে উঠেছে অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)।তেমনি তার উত্থানটিও বেশ চমকপ্রদ।একটি শাড়ির দোকানের সেলস গার্ল থেকে একেবারে ১০৩ কোটি টাকার মালকিন!সেই অর্পিতা মুখোপাধ‌্যায়কে নির্বাচনি ময়দানে নামানোর পরিকল্পনাও নাকি করে ছিলেন একসময় পার্থ।ইডির দাবি,গত পুরভোটে অর্পিতা মুখোপাধ‌্যায়কে কামারহাটি পুরসভার ২২ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী করার চেষ্টা করেন পার্থ চট্টোপাধ‌্যায়।যদিও তা সফল হয়নি। সেই সময় দলেরই উত্তর ২৪ পরগনার নেতৃত্বের বাধায় পার্থর ইচ্ছা পূরণ হয়নি।

তৃণমূলের নির্ভরযোগ‌্য সূত্রে খবর, শীর্ষ নেতারা পার্থকে স্পষ্টই প্রশ্ন করেছিলেন, অর্পিতা মুখোপাধ‌্যায় কে? দলের সঙ্গে তার কী সম্পর্ক? স্থানীয় স্তরে নেতারা অর্থাত্‍ বিধায়ক মদন মিত্র বা গোপাল সাহারা সায় দিলেই তবে প্রার্থী করা যাবে। এই মহিলাকে কেউ চেনেনই না। তবে পার্থ এত তদ্বির করছেন কেন?কিন্তু অন্য নেতারা গোঁ ধরায় আর বেশি দূর এগোয়নি।অর্পিতাকে জিতিয়ে এনে কামারহাটি পুরসভায় গুরুত্বপূর্ণ দায়িত্বে বসানোর ইচ্ছাও নাকি ছিল পার্থর। আসলে, যে ২২ নম্বর ওয়ার্ডে অর্পিতার মা থাকতেন, সেই এলাকার তৃণমূল নেতারাও অর্পিতাকে তেমনভাবে চিনতেনও না। একটি বস্ত্রবিপণিতে সেলস গার্লের কাজ করতেন অর্পিতা। সেখানেই নাকি পার্থ-অর্পিতাকে দেখেন।

তবে এর আগে বলে রাখি,অতীতে শোনা গিয়েছিল পার্থর সাথে অর্পিতার পুজো মণ্ডপে পরিচয়।আবার বর্তমানে সোশ্যাল মিডিয়া মারফত জানা যাচ্ছে,সেলস গার্লের কাজ করার সময়ই নাকি পার্থ-অর্পিতার প্রথম আলাপ!তবে সে যায় হোক।বর্তমানে এই পুরভোটে প্রার্থী করার বিষয় জানাজানি হতেই, একটি সূত্র মারফত জানা গিয়েছে,প্রথম দেখাতেই অর্পিতাকে নাকি ভালো লেগে গিয়েছিল পার্থ’র।ওই বিপণিতে নাকি মাঝেমধ্যেই যাতায়াত ছিল পার্থর।এরইমধ্যে একবার নাকি সরাসরি অর্পিতাকে ডেকে নাম-ধামও জিজ্ঞাসা করে ফেলেছিলেন পার্থ।এমনকি নিয়েছিলেন ফোন নম্বরও।আপাতত সেই তথ‌্যও এসেছে তদন্তকারী সংস্থার হাতে।এছাড়া জানা গিয়েছে, নিউ বারাকপুরের একটি নামি রেস্টুরেন্টেও নাকি নিয়মিত যাতায়াত ছিল পার্থ-অর্পিতার।এমনি নানা একাধিক তথ্য উঠে এসেছে বর্তমানে তদন্তকারী আধিকারিকদের কাছে।তবে বর্তমানে এখন সেইসব অতীত।দিন কাটছে জেলেরই আর পাঁচটা দোষীদের মতো খাবার খেয়ে।আর তার সঙ্গে চিরুনি তল্লাশি করছে তদন্তকারীরা।শেষ পর্যন্ত এই দুর্নীতি কাণ্ডের রেশ আর কতদূর বিস্তার হয়!সেই দিকে নজর সবার।

 

আরো পড়ুন:Partha-Arpita : পার্থ চট্টোপাধ্যায়ের থেকে সন্তান চেয়েছিলেন অর্পিতা