চিকেন(chicken) আমাদের সকলেরই খুব পছন্দের। বাচ্চা থেকে বড়ো সকলেরই বাড়িতে চিকেন রান্না হয়েছে শুনলে মনটা যেনো আনন্দে ভরে ওঠে। অনেক বাড়িতে শুধু রবিবার নয়, সপ্তাহে ২-৩ দিন চিকেন রান্না হয়।এদিকে প্রতি সময় একই রকম চিকেনের রেসিপি খেতে খেতে একটা একঘেয়েমি ভাব চলে আসে। তাই এবার একটু নতুন কিছু ট্রাই করে দেখতে পারেন।এবার চিকেনের(chicken) নতুন পদ তৈরি করে ফেলুন।একবার খাওয়ার পর হাত চাটতে বাধ্য হবেন। দেখে নিন চিকেন চাপের রেসিপি।

চিকেন(chicken) চাপ

উপকরণ: মুরগির মাংস ১ কেজি, আদা বাটা, রসুন বাটা, ছাতু, কাঁচা লঙ্কা বাটা, শুকনো লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, টকদই, এলাচ, দারচিনি, লবঙ্গ, কেশর, কেওড়ার জল, ঘি, সাদা তেল, নুন ও চিনি স্বাদ মতো

প্রণালী: প্রথমে চিকেন টা ভালো করে আদা বাটা, রসুন বাটা, ছাতু, কাঁচা লঙ্কা বাটা, শুকনো লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, টকদই, এলাচ, দারচিনি, কেশর, কেওড়ার জল ও নুন দিয়ে ভালো করে ম্যারিনেট করে নিতে হবে। ম্যারিনেশনের ওপরেই নির্ভর করছে আপনার বানানো চিকেন(chicken) চাপের স্বাদ কেমন হবে। ২-৩ ঘণ্টা এভাবে ম্যারিনেট করে ফ্রিজে রেখে দিলে মাংস খুব ভালো নরম হবে। এবার কড়ায় তেল ও ঘি গরম করে তার মধ্যে ম্যারিনেট করা চিকেন দিয়ে দিন ও আঁচ কমিয়ে ভালো করে কষতে থাকুন। কষতে কষতে মাংস থেকে তেল বেরিয়ে এলেই আপনার চিকেন চাপ তৈরি। এবার নামিয়ে গরম গরম পরিবেশন করুন বিরিয়ানির সাথে।

আরো পড়ুন:bright skin:সামনেই পুজো আর এই পুজোতে কিভাবে নিজের ত্বককে উজ্জ্বল আর জেল্লাদার করে তুলবেন জানেন কি ?