বিজেপির নবান্ন অভিযানে আহত হয়েছিলেন কলকাতার পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিত্‍ চট্টোপাধ্যায়। বুধবার তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে বেরিয়ে বিজেপিকে নিশানা করেন অভিষেক।তিনি বলেছিলেন, ‘আমি হলে কপালে গুলি করতাম’।এবার তাঁকেই পাল্টা আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

বৃহস্পতিবার নিউটাউনে প্রাতঃভ্রমণে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ (Dilip Ghosh) অভিষেককে নিয়ে বলেন, “বাঁশের চেয়ে কঞ্চির দর বেশি। উনি কি বন্দুক নিয়ে ঘোরেন নাকি! উনি গুলি করবেন, না কি ওঁনার পুলিশ গুলি করবে। এই পুলিশ ভবানীপুর থানায় কী করেছিল। তখন টেবিলের তলায়, আলমারির তলায় লুকোতে হয়েছিল। সিএএ নিয়ে ৪ দিন হাঙ্গামা চলল, লুঙ্গি ড্যান্স দেখলাম আমরা। রেল-স্টেশন-বাস জ্বালানো হল। তখন পুলিশ আর গুলি কোথায় ছিল। এসব ফালতু কথা বলবেন না, আপনাদের দম জানা আছে। আজ পর্যন্ত পুলিশ কোথাও গুলি চালাতে পেরেছে? এতো লুঠপাট হয়েছে, পুলিশ কাউকে ধরতে পেরেছে ? ওসব কালীঘাটে ডায়লগ দেবেন, বাইরে আসবেন না।”

পুলিশের গাড়িতে আগুন লাগানো অভিযুক্তর সঙ্গে নিশীথ প্রামাণিকের ছবি প্রকাশ্যে এসেছে। এই নিয়ে মেদিনীপুরের সাংসদের প্রতিক্রিয়া, ‘‌যদি কেউ অপরাধী হয়, আইন তাকে সাজা দেবে। যদি দলের কারও সঙ্গে তার ছবি থাকে, পুলিশ তদন্ত করে দেখুক। যখন রাজপথে কোটি টাকার সম্পত্তি জ্বলছিল, তখন এরা কোথায় ছিল? কাউকে গ্রেফতার করেনি কেন?’‌

এছাড়াও ‘‌ডোন্ট টাচ মি’‌ প্রসঙ্গে বলেন, ‘‌তৃণমূলের রাজনীতি এই পর্যন্তই। সরকার চালাতে হিমশিম খান। যেগুলি নিয়ে সোশ্যাল মিডিয়ায় মজা হয়, ওরা সেগুলিকেই হাতিয়ার করে।’‌ অর্থাত্‍ তিনি কার্যত স্বীকার করে নিয়েছেন শুভেন্দু অধিকারীর এই মন্তব্য এখন নেটপাড়ায় হাসির খোরাক হয়ে উঠেছে।