পুজোর আগে গানে গানে দেবী দুর্গার ‘আগমনী’। ইমন চক্রবর্তীর(Iman Chakraborty) কণ্ঠে, নীলাঞ্জন ঘোষের তৈরি ‘আইগিরি নন্দিনী’ মুক্তি পেল দুর্গা পূজার আগে। গায়িকা ইমন চক্রবর্তী সারেগামার সহযোগিতায় তার জন্মদিনের বিশেষ উপলক্ষ্যে মঙ্গলবার ১৩ই সেপ্টেম্বর একটি নতুন পূজোর গান ‘আইগিরি নন্দিনী’ প্রকাশ করেছেন।

গানটি গেয়েছেন ইমন চক্রবর্তী(Iman Chakraborty), গানটির সুর করেছেন তার স্বামী নীলাঞ্জন ঘোষ। গানটির কথা লিখেছেন সৈকত চট্টোপাধ্যায়। গানটিতে নারীর ক্ষমতায়ন উদযাপন করা হয়েছে। যা চিত্রিত করেছে যে কীভাবে আজকের নারীরা জীবনের প্রতিটি ক্ষেত্রে বহুমুখী কাজ করতে সক্ষম।

জাতীয় পুরস্কার বিজয়ী ইমন চক্রবর্তী(Iman Chakraborty) আজকের ‘নারী শক্তি’-এর প্রতিনিধিত্বকারী গানটিতে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন।

এটি সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি উচ্ছ্বসিতভাবে বলেছেন, “আমি অত্যন্ত আনন্দিত এবং কৃতজ্ঞ যে আমার জন্মদিনে আইগিরি নন্দিনী মুক্তি পাচ্ছে। এই গানটিতে অনেক পুরানো স্মৃতি রয়েছে এবং এটি একদম নতুন উপায়ে পুনরায় গানটি তৈরি করা একটি চ্যালেঞ্জিং কাজ ছিল। এটি মা দুর্গার আগমনীকে সূচিত করে তবে নারীর শক্তির কথাও বলে। আমরা এই দিকগুলি মাথায় রেখে গানটি তৈরি করেছি এবং আমি খুব খুশি যে লোকেরা এটি পছন্দ করছে। আমার জন্মদিনটি বিশেষ করে তোলা হয়েছে।

বাংলা মিউজিক ইন্ডাস্ট্রিতে সারেগামার অবদান সম্পর্কে, সারেগামা ইন্ডিয়া লিমিটেডের এমডি বিক্রম মেহরা বলেছেন, “এটি সারেগামার বিশ্বাস ছিল যে আঞ্চলিক সঙ্গীতের ব্যবহার সমগ্র ভারতীয় সঙ্গীতের ল্যান্ডস্কেপ জুড়ে একটি সুনির্দিষ্ট শক্তিশালী ঘাঁটি ধরে রাখবে। আমরা আঞ্চলিক সুর এবং গল্পে বড় বাজি ধরেছি। বাংলা মিউজিক স্পেসে যোগ দিয়ে, আমরা ইমন চক্রবর্তীর সাথে আরও বেশি কাজ করার জন্য উন্মুখ, যিনি আমার বিশ্বাস বর্তমান সময়ের অন্যতম সেরা বাঙালি গায়িকা।”

‘আইগিরি নন্দিনী’ লঞ্চের কয়েক ঘন্টার মধ্যে ১.৫ লক্ষেরও বেশি ভিউ অর্জন করেছে এবং বর্তমানে ইউটিউবে ট্রেন্ড করছে।

আরও পড়ুন…Little Things : নতুন অডিও সিরিজ নিয়ে ফিরতে চলেছে ধ্রুব- মিথিলার লিটল থিংস।