মহালয়া মানেই রেডিওতে ভোরবেলায় বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে মহিষাসুরমর্দিনী (Mahisasurmardini) শোনা। যুগ যুগ ধরে চলে আসছে বাঙালির এই রীতি।

তবে শুধু মাত্র রেডিও নয়, টেলিভিশনের পর্দাতেও মহালয়া দেখার উৎসাহ কোনো অংশে কম থাকে না। আগে যদিও একক ভাবে দূরদর্শনেই এই অনুষ্ঠান সম্প্রচারিত হত কিন্তু বর্তমানে বিভিন্ন টিভি চ্যানেল গুলিতে দেখা যায় মহালয়া।

দেবীপক্ষের সূচনার দিনটিতে প্রতিবারের মতো এবারও চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা দেখা যাচ্ছে। ইতিমধ্যে সামনে এসেছে অন্যতম প্রথম সারির চ্যানেল কালার্স বাংলার মহালয়ার অনুষ্ঠান ‘দেবী দশমহাবিদ্যা’ (Debi Doshomohabidya)-র প্রথম ঝলক। দেবী শক্তি মহামায়ার দশ অবতারের অজানা কাহিনী দেখানো হবে এই অনুষ্ঠানে।

কালার্স বাংলা চ্যানেলের এবারের বিশেষ চমক হিসেবে মহিষাসুরমর্দিনী রূপে দেখা যাবে টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে (Rituparna Sengupta)। এই প্রথমবার কোনও টেলিভিশন চ্যানেলে মহালয়া অনুষ্ঠানে দেবী দুর্গা সাজবেন তিনি। এবার একেবারে নয়া রূপে দেখা যাবে অভিনেত্রীকে।

ঋতুপর্ণা ছাড়াও দেবীর বিভিন্ন রূপে থাকছে নানা চমক। শোনা যাচ্ছে গত বছরের মতো এবারও থাকবেন বহু কলাকুশলীরা। সম্প্রতি শো’র প্রোমো শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেবলীনা দত্ত ও রিমঝিম মিত্র- এর মত বাংলা ইন্ডাস্ট্রির দুই তাবড় অভিনেত্রী কেও দেখতে পাওয়া যাবে।

সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে বঙ্গভূষণ সম্মানে সম্মানিত করা হয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তকে(Rituporna Sengupta)। তার অভিনয়ের মাধ্যমে বহু বছর ধরে ফিল্ম ইন্ডাস্ট্রির দর্শকদের মুগ্ধ করেছেন তিনি। মহিষাসুরমর্দিনী রূপে কতটা মন জয় করতে পারবেন ঋতুপর্ণা সেটা ক্রমশ প্রকাশ্য।

আরও পড়ুন …Yami Gautam : ইয়ামি গৌতম অভিনীত ‘লস্ট’ এবার শিকাগো সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভালে