বর্তমানে উত্তাল রাজনীতি। শাসক দলে লেগেছে শনির দশা।গ্রেফতার হওয়ার সাথে সাথে নাম জড়াচ্ছে একের পর এক হেভি ওয়েট নেতার।এমন পরিস্থিতিতেও জেলে থেকেও অনুব্রত মন্ডল (Anubrata Mondal) পাশে দাঁড়ালেন মন্ত্রী মলয় ঘটকের (Moloy Ghatak)।

বুধবার টানা সাড়ে আট ঘণ্টা ধরে মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ করে সিবিআই (CBI)। মলয়ের বাসভবনে গিয়ে বুধবার সকালে জিজ্ঞাসাবাদ শুরু করে সিবিআই। এ ছাড়া আসানসোল ও কলকাতায় মলয়ের আরও পাঁচটি বাড়িতে তল্লাশি চালায় সিবিআই।বিকেলে সেই জিজ্ঞাসাবাদ সেরে বেরিয়ে আসেন মলয়।তিনি সংবাদমাধ্যমের সামনে অবশ্য কিছু বলতে চাননি।

তিনি শুধু বলেন,এটি বিচারাধীন বিষয়,আমি এই বিষয়ে কিছু বলতে চাই না।মূলত এদিন সকাল থেকে মলয় ঘটকের খোঁজ না মিললেও পরে জানা যায় তিনি রাজ ভবনের পাশেই মন্ত্রী আবাসনে রয়েছেন।এরপরই সেখানে হানা দেয় সিবিআই।সেখানেই মন্ত্রীকে টানা জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা।

এদিকে এদিন রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকদের তল্লাশির সমালোচনা করলেন গরু পাচার মামলায় ধৃত বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।বুধবার কেষ্টকে আসানসোল আদালত থেকে পুলিশ নিয়ে যাচ্ছিল আসানসোল সংশোধনাগারে।সেখানে ঢোকার মুখে সাংবাদিকরা কেষ্টকে প্রশ্ন করেন, মলয়ের বাড়িতে সিবিআই হানা নিয়ে। গরু পাচার-কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া কেষ্ট একটি শব্দে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি বলেন, ”অন্যায়।” এরপর পুলিশকর্মীদের ঘেরাটোপে সংশোধনাগারে ঢুকে যান তিনি।

উল্লেখ্য,কয়লা পাচার কাণ্ডে এর আগেও একাধিকবার তলব করা হয়েছিল রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে।কিন্তু সেই তলবে সাড়া দেননি তিনি।এরপরেই ফের সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।তাই এদিন সকালেই বিশাল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী নিয়ে মলয় ঘটকের বাড়িতে তল্লাশি চালানো হয়।কিছুক্ষণ পর সেখানে স্থানীয় থানার পুলিশও আসেন।এরপরই চলে তুমুল তল্লাশি।তবে এদিন মলয়ের বাড়িতে সিবিআই তল্লাশি নিয়ে ক্ষোভে ফেটে পড়েন আসানসোলের তৃণমূল কর্মীরা।দফায় দফায় তাঁরা বিক্ষোভ দেখান।দুর্গাপুরে তৃণমূল কর্মীরা জাতীয় সড়ক অবরোধ করেন।দুর্গাপুরের তৃণমূলপন্থী আইনজীবীরাও যোগ দেন এই অবরোধে।এ ছাড়াও আসানসোলের আরও কয়েকটি জায়গায় বিক্ষোভ দেখান তৃণমূলকর্মীরা।

 

আরো পড়ুন:CBI : রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই হানা