এশিয়া কাপ ২০২২ এর আজকের ম্যাচ শ্রীলংকার (Srilanka) বিরুদ্ধে পরাজিত ভারত (India)। ম্যাচটি অনুষ্ঠিত হয় দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে (Dubai International Stadium)।

টসে জিতে শ্রীলংকা(Srilanka) প্রথমে ফিল্ডিং করা সিদ্ধান্ত নেয়।
ব্যাটিংয় ইনিংসে শুরুতে কে এল রাহুল(K L Rahul)(6 Runs in 7 Balls) এবং বিরাট কোহলি(Virat Kohli)(0 Run in 4 Balls) র অত্যন্ত গুরুত্বপূর্ণ দুটি উইকেট পড়ে যাওয়ায় শুরু থেকে ইন্ডিয়ান টিমে বেশ স্লো স্টার্ট হয়েছিল।

কিন্তু অন্য দিকে অধিনায়ক রোহিত শর্মা(Rohit Sharma) ভারতীয়দের মনে আশার আলো জাগিয়ে রেখেছিল নিজের অসাধারণ পারফরমেন্সের দ্বারা। যে সময় অন্যদিকে পরপর গুরুত্বপূর্ণ সব উইকেট পড়তে চাচ্ছে সেই সময় ভারতীয় অধিনায়ক 41 বলে 72 রান করে আজকের ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ পারফরমেন্স দেন। অবশেষে টিম ইন্ডিয়া 8 উইকেট হারিয়ে 173 রান করে।

অন্যদিকে ১৪৪ রানের ক্ষমতা নিয়ে ব্যাট করতে নেমে পাঠুম নিসংখ্যা (Pathun Nissanka) ও কৌশল মান্ডিস(Kusal Mendis) অসাধারণ ওপেনিং জুটি বজায় রাখেন। শ্রীলংকার প্রথম উইকেট পড়ে 97 রানে। এবং অবশেষে দাসুন সহনকা (Dasun Shanaka) 18 বলে 33 রান করে টিমকেই লক্ষ্যমাত্রা অর্জন করতে সাহায্য করে।

এই ম্যাচে পরাজিত হওয়ার পরে এশিয়া কাপে ভারতীয় দলের ভাগ্য অনেকটাই আগামীকালের পাকিস্তান বনাম আফগানিস্তানের ম্যাচের ওপর নির্ভর করছে।

আরও পড়ুন : Asia Cup 2022: এশিয়া কাপের দ্বিতীয় রাউন্ডে পাকিস্তানের কাছে পরাজয় ভারতের