বাঙালি যে খাদ্য রসিক এটা আর বলার দরকার নেই। কোন অনুষ্ঠান হোক বা বাড়িতে অতিথি এলে চিকেন রান্না যেন করতেই হবে।চিকেন ভালোবাসে না এরকম মানুষ খুব কমই পাওয়া যাবে। চিকেনের বিভিন্ন রেসিপি মধ্যে এটি এমন একটা রেসিপি যা খুব কম সময়ে এবং খুব সহজ পদ্ধতিতে বাড়িতে বানানো যায়।খেতে যেমন সুস্বাদু দেখতে ও তেমনি সুন্দর।চলুন জেনে নিন কিভাবে চিকেন স্যুপ বানাবেন।

 

. চিকেন স্টক,. মুরগির মাংস সেদ্ধ ১ কাপ,চিকেন পাউডার ১ টেবিল চামচ,চিনি ১ চা চামচ,মিহি গাজর কুচি ১ টেবিল চামচ,কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ

 

পদ্ধতি

 

গ্যাসের প্যান বসিয়ে কর্নফ্লাওয়ার ও চিকেন পাউডার ছাড়া সব উপকরণ মিশিয়ে নিন। ফুটে উঠলে চিকেন পাউডার না থাকলে লবণ দিতে হবে স্বাদমতো।এরপর কর্নফ্লাওয়ার আধা কাপ পানিতে মিশিয়ে দিন সুপ্যে। এক হাতে কর্নফ্লাওয়ার ঢালতে হবে আরেক হাতে নাড়তে হবে, না হলে দলা পাকিয়ে যাবে।

 

 

চামচ দিয়ে নেড়ে স্যুপের ঘনত্বটা দেখে বুঝে নিন। পাতলা মনে হলে আরও একটু কর্নফ্লাওয়ার গুলিয়ে দিতে হবে।আবারও কিছুক্ষণ নেড়ে চুলা থেকে নামিয়ে সার্ভিং ডিশে ঢেলে নিলেই তৈরি হয়ে যাবে দারুন স্বাদের চিকেন স্যুপ।এই স্যুপ তৈরিতে কোনো কিছুই মেপে নেয়ার প্রয়োজন নেই। সব উপকরণ নিজের আন্দাজমতো নিলেই হবে।

 

Image source-google