পুজোর মুখে ফের ডেঙ্গি(Dengue) আতঙ্ক বাড়ছে রাজ্যে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু ঘটলো কলকাতায়। জানা যাচ্ছে সোমবার ডেঙ্গুতে মৃত্যু হয়েছে হরিদেবপুর ব্যানার্জি পাড়ার বাসিন্দা শর্মিলা চট্টোপাধ্যায়ের। গতকাল বিকেলে তাকে ঢাকুরিয়া আমরি হাসপাতালে ভর্তি করা হয় কিন্তু রাতেই মৃত্যু হয় তার।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে গত ৩১ আগস্ট থেকেই শর্মিলা দেবীর জ্বর এসেছিল। স্থানীয় ডাক্তারকে দেখানো হলে তিনি রক্ত পরীক্ষা করতে বলেন। সেইমতো ১ সেপ্টেম্বর তার রক্ত পরীক্ষা করা হয় এবং বিকেলে ডেঙ্গি(Dengue) পজিটিভ রিপোর্ট আসে। তারপর থেকেই তার ওষুধ চালু হয়।

কিন্তু শর্মিলা দেবীর পরিবার সূত্রে জানানো হয়েছে চিকিৎসা শুরু হলেও ক্রমশ দুর্বল হয়ে যাচ্ছিলেন তিনি। কোনভাবেই তার জ্বর কমছিল না এবং শেষে অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকুরিয়ার আমরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ঘন্টাখানেক চিকিৎসার পর গতকাল তার মৃত্যু হয়।

জানা যাচ্ছে সেপসিস এবং তার সঙ্গে ডেঙ্গু শক সিনড্রোমের জন্য তার মৃত্যু হয়েছে। হরিদেবপুর এলাকার ব্যানার্জি পাড়া এলাকায় বেশিরভাগ বাসিন্দাদের বক্তব্য এলাকার অনেক বাড়ির মানুষ ডেঙ্গুতে আক্রান্ত এবং বহু মানুষ হাসপাতালে ভর্তি। এলাকায় বহুদিন ধরে ডেঙ্গি(Dengue) হলেও পুরসভার কোন হেলদোল নেই এবং এই বিষয়ে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

পুরসভা সূত্রে জানা যাচ্ছে গত জানুয়ারি থেকে এখনো পর্যন্ত কলকাতায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে সাড়ে পাঁচশোর বেশি হয়েছে। শুধু কলকাতাই নয়, আশেপাশে জেলাগুলিতেও ডেঙ্গি থাবা বসিয়েছে। এই বিষয়ে শুক্রবার পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ জানিয়েছেন চলতি বছরে এপর্যন্ত কলকাতায় মোট ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৫৬৪ জন।