ফের তৃণমূল ভবনে পা রাখলেন মুকুল রায় (Mukul Roy)। মেট্রোপলিটনে নতুন ভবন উদ্বোধনের পরের দিন শেষবার তৃণমূলের সদর দফতরে এসেছিলেন মুকুল রায়। এদিন তৃণমূল ভবনে এসে বিজেপির এজেন্সি পলিটিক্স নিয়ে মুখ খোলেন মুকুল। তিনি বলেন, “যারা ভাবছে কেন্দ্রীয় এজেন্সির তল্লাশিতে রাজনৈতিক ফায়দা তুলবে, তারা মূর্খের স্বর্গে বাস করছে।এজেন্সির তল্লাশিতে কেউ ফায়দা তুলতে পারবে না।”

দীর্ঘদিন পর ফের তৃণমূল ভবনে? এ প্রসঙ্গে মুকুল রায় (Mukul Roy) বলেন, “আমি এখনও মরে যাইনি। বেঁচে আছি। তাই দল নির্দেশ দিলেই প্রচারে নেমে পড়ব। দলীয় কর্মসূচি পালন করবো।”

প্রসঙ্গত, বিধানসভার স্পিকার মুকুল রায়কে (Mukul Roy) বিজেপির বিধায়ক হিসেবে ঘোষণা করলেও তিনি নিজেকে তৃণমূলেরই কর্মী-সমর্থক বলে দাবি করে এসেছেন। মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে অভিযোগ করা হয়। এমনকি তার বিধায়ক পদ খারিজের দাবি নিয়ে কখনো স্পিকার কিংবা কখনো আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপির পরিষদীয় দল। কিন্তু বিধান সবার অধ্যক্ষ সেই দাবী খারিজ করে দিয়েছিলেন। এমনকি জানিয়েছিলেন, মুকুল রায়ের তৃণমূলের যোগ দেওয়ার কোনো প্রমাণ নেই তাই তিনি এখনো বিজেপিতেই রয়েছেন। কিন্তু এদিনের মুকুল রায়ের তৃণমূল ভবনে এসে বৈঠকে যোগ দেওয়া এবং এই ধরনের মন্তব্য যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:শুভেন্দুর নামে সিবিআই তদন্ত চেয়ে পোস্টার পড়ল এবার হলদিয়ায়!