চুল সিল্কি করতে ব্যবহার করুন এই মাস্কটি ।মধু এবং কলার প্যাক চুল সিল্কি এবং চুলে ডগা ফাটা রোধ করতে সাহায্য করে ।শুকনো চুলে বাড়তি আর্দ্রতা জোগায় এই মাস্ক। দুটো পাকা কলা চটকে তাতে মধু,একটা ডিম ভেঙে দিন। ভালো করে মিশিয়ে মসৃণ পেস্ট বানান। ডিমের গন্ধ তাড়াতে কয়েক ফোঁটা সুগন্ধী ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল দিন । পুরো চুলে ব্রাশ দিয়ে লাগান। 20মিনিট রেখে শ্যাম্পু করে নিন।

 

খুশকি দূর করতেও পেঁপে ব্যবহার করতে পারেন। পেঁপে দিয়ে তৈরি করা চুলের মাস্ক তৈরী করুন। একটি কাঁচা পেঁপে কেটে এর ভেতরের দানাগুলো ফেলে দিয়ে ব্লেন্ড করে নিন।এর সাথে আধা কাপ দই মিশিয়ে ভাল করে । এবার, তৈরিক এই পেস্ট আপনার চুলে ৩০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর, ভাল করে চুল ধুয়ে ফেলুন। সমস্ত খুশকি চলে যাবে।

 

ডিম এবং অ্যালোভেরার মিশ্রণ আপনার চুলের জন্য একটি শক্তিশালী প্রোটিন হিসাবে কাজ করে এবং জলপাই তেল নিস্তেজ চুলকে পুনরায় পূর্ণ করে, আপনি একবার এই মাস্কটি ব্যবহার করার পরে আপনার চুলে একটি চকচকে এবং ঘন টেক্সচার থাকবে।

 

বাটিতে দুই চামচ হেনা পাউডার, এক চামচ মেথি বীজ, দুই চামচ তুলসি পাতার পেস্ট, তিন চামচ কফি পাউডার, তিন চামচ মিন্ট পাতার জুস এবং এক চামচ দই মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর সেটি প্রতিদিন চুলে লাগাতে শুরু করুন। এভাবে নিয়ম মেনে নিয়মিত এটা করলে সাদা চুল(grey hair)নিয়ে চিন্তায় পড়তে হবে না।

 

Image source-google