বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা(Sheikh Hasina) ভারত সফরে এসেছেন। তিনি ভারত সফরে আসার পরেই বাংলাদেশ থেকে ইলিশ ঢুকতে চলেছে ভারতে। জানা যাচ্ছে মোট ২৪৫০ মেট্রিক টন ইলিশ ভারতে ঢুকতে চলেছে। সূত্রের খবর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ইলিশ রফতানির অনুমতি দেওয়া হয়েছে।

বাংলাদেশের মৎস্য ব্যবসায়ীদের তরফে জানানো হয়েছে বিপুল পরিমাণ আমদানির কাজ ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্পূর্ণ হবে। জানা যাচ্ছে মঙ্গলবার এর বাজারে ১০০ থেকে ১৫০ টন ইলিশ ভারতে আমদানি হতে পারে।

সোমবারই ভারতে এসে পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা(Sheikh Hasina)। তিনি চার দিনের সফরে ভারতে এসেছেন। জানা যাচ্ছে সফরকালে তিনি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং উপরাষ্ট্রপতি জগদীপ ধনকর এর সঙ্গে দেখা করবেন। এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার সাক্ষাৎ করার কথা রয়েছে এবং বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এর সঙ্গে আলোচনা করার কথা হয়েছে।

সোমবারে ভারতে প্রথম দিনের সফরে বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা(Sheikh Hasina) দিল্লির নিজামুদ্দিন দরগায় গিয়েছিলেন। সোমবার তাকে স্বাগত জানান দর্শনা জারদোশ, কেন্দ্রীয় সরকারের বস্ত্র ও রেল মন্ত্রকের স্বরাষ্ট্রমন্ত্রী। মনে করা হচ্ছে তার এই ভারত সফর ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ককে আরও মজবুত করবে।