আমরা অনেকে ভাবি লম্বা চুল করার জন্য চুল যেন কোনদিন না কাটা হয় কিন্তু এটা একদমই ভুল।কিন্তু চুল তাড়াতাড়ি লম্বা করতে চাইলে চুলের ডগা কাটতেই হবে ৷ ছয় থেকে আট সপ্তাহ অন্তর চুল ট্রিম করালে ফাটা ডগার হাত থেকে আপনি মুক্তি পাবেন এবং তা তাড়াতাড়ি বাড়তে আরম্ভ করবে।(Long hair care )

 

 

দ্রুত লম্বা চুল করতে(Long hair care )চাইলে প্রথমে পিয়াজ বেটে তার থেকে রস বের করে তার সাথে ভিটামিন ই(Vitamin E) ক্যাপসুল মিশিয়ে ভালোভাবে মিক্স করে মাথা স্ক্যাল্পে ভালো করে লাগান দু থেকে তিন ঘন্টা রাখার পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করবেন চুলের স্বাস্থ্য ভালো হবে এবং চুল দ্রুত বাড়ব।

 

সবটাই দু থেকে তিনদিন শ্যাম্পু করবেন । আর শ্যাম্পু করার আগের দিন রাতে ভালোভাবে চুলে তেল দিবেন । আপনি বাড়িতে ঘরোয়া উপায়ে চুল লম্বা করার তেল বানাতে পারেন।কিছুটা কারি পাতার সঙ্গে মেথি,, জবা ফুল এবং পর্যাপ্ত পরিমাণ নারকেল তেল নিন। এরপর এই দুটি উপাদান একসঙ্গে সেদ্ধ করতে থাকুন যতক্ষণ না কালো নির্যাস বের হয়। এবার ওই কালো নির্যাস তুলে নিয়ে চুলে প্রয়োগ করুন। সপ্তাহে অন্তত একদিন এটি ব্যবহার করুন। এতে দ্রুত চুল গজানোর পাশাপাশি চুলের রঙও গাঢ় হবে।

 

Image source-google