আবগারি নীতি নিয়ে এবার দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে চিঠি লিখলেন সমাজকর্মী আন্না হাজারে।চিঠিতে তিনি লিখেছেন,’তুমি মুখ্যমন্ত্রী হওয়ার পরে আমি এই প্রথম তোমাকে চিঠি লিখছি। তোমার সরকারের মদ বিক্রির নীতি নিয়ে সম্প্রতি সংবাদমাধ্যমের প্রতিবেদন পড়ে আহত হয়েছি। তুমি তোমার বই স্বরাজে মদ বিক্রির নীতি নিয়ে আদর্শের কথা লিখেছিলে। বইটির ভূমিকা আমিই লিখেছিলাম।কিন্তু মুখ্যমন্ত্রী হয়ে সেই সব আদর্শ তুমি ভুলে গেছ।’

আন্না হাজারে অভিযোগ করেছেন, ‘শক্তিশালী লোকপাল ও দুর্নীতি দমন আইন না এনে তুমি এমন মদ নীতি আনলে যা জনবিরোধী। বিশেষত নারীবিরোধী। দিল্লিতে সর্বত্র মদের দোকান খুলছে। মানুষ টাকা ও ক্ষমতার আবর্তে বন্দি। বৃহত্‍ আন্দোলন থেকে তৈরি হওয়া কোনও দলকে এটা মানায় না।’তাঁর আরও অভিযোগ, কেজরিওয়াল ও অন্যান্য নেতারা মিলে যে দল গঠন করেছিলেন। সেই আম আদমি পার্টির সঙ্গে এখন অন্যান্য রাজনৈতিক দলের আদর্শের কোন পার্থক্য দেখা যাচ্ছে না। এভাবেই চিঠি লিখে শিষ্যকে ভত্‍সনা করলেন আন্না হাজারে।

উল্লেখ্য,দিল্লিতে (Delhi) নয়া আবগারি নীতি বাস্তবায়নের দুর্নীতির অভিযোগে বিজেপি বার বার আপ সরকারকে বিদ্ধ করছে। আর্থিক দুর্নীতির অভিযোগে বর্তমানে আপ সরকারের স্বাস্থ্য মন্ত্রী জেলে। এই পরিস্থিতিতে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে চিঠি লিখলেন তিনি।চিঠিতে এদিন তাঁর ক্ষোভ, হতাশা ঝড়ে পড়েছে।

 

আরো পড়ুন:Arvind Kejriwal:’বিজেপি সিরিয়াল কিলার’ বিস্ফোরক মন্তব্য অরবিন্দের!