স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়ানোর একদিনের মধ্যেই ইডির তলব অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। মঙ্গলবার কয়লা-কাণ্ডে তাকে তলব করা হয়।এর পরেই টুইটারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষ করে তিনি।

মূলত দেশের মধ্যে মহিলাদের জন্য সবথেকে নিরাপদ শহর হল কলকাতা। ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর প্রকাশিত ২০২১ সালের রিপোর্ট বলছে, মহিলাদের জন্য সর্বাধিক সুরক্ষিত শহরগুলির মধ্যে অন্যতম কলকাতা। আর অন্যদিকে সবচেয়ে বেশি নিরাপত্তাহীনতা শহরের মধ্যে আছে ভারতের রাজধানী দিল্লি।গুরুতর অপরাধের ক্ষেত্রে কলকাতার অপরাধের হার ৯২.৬। সেখানে দিল্লিতে অপরাধের হার ১৭৭১.৭। কলকাতার থেকে ১৯ গুণেরও বেশি। এই রিপোর্ট প্রকাশ্যে আসার পরেই ফের একবার দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করলেন অভিষেক।

টুইটারে অভিষেক লিখেছেন,’‌অমিত শাহকে এখন জোড়া কাজ করতে হবে। সবার প্রথমে নিজের ছেলেকে জাতীয়তাবাদ শেখাতে হবে। তারপর নিজের মন্ত্রকের পুলিশকে সামলাতে হবে। দিল্লির অপরাধের মাত্রা দেখে অবাক হয়ে যাচ্ছি। ইডিকে পুতুলের মতো নাচানো বন্ধ করুন। বাংলার মডেল থেকে শিক্ষা নিন।’

উল্লেখ্য,শুক্রবার সকাল ১১টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে।দিল্লি থেকে আসা ইডি কর্তারা অভিষেককে জিজ্ঞাসাবাদ করবে বলে জানা গেছে। তবে সে সবে খুব একটা গুরুত্ব না দিয়ে সরাসরি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়লেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:সমস্যার সমাধানের জন্য ফোন গেলো ‘এক ডাকে অভিষেক’ হেল্পলাইন নম্বরে!কাজ হলো তৎক্ষণাৎ