আধঘন্টা ধরে অ্যাম্বুলেন্সে আটকে(Death in Ambulence) থেকে বিনা চিকিৎসায় মৃত্যু হল এক রোগীর। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে কেরলের কোঝিকোড়ে। সোমবার বিকেলে একটি বাইক দুর্ঘটনায় আহত হন এক ব্যক্তি। অভিযোগ তিনি রাস্তা দিয়ে হাঁটার সময় একটি বাইক তাকে ধাক্কা মারে। আহত ব্যক্তির নাম কোয়ামন।

দুর্ঘটনাটি ঘটার পরেই অ্যাম্বুল্যান্সে করে তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অভিযোগ ওঠে হাসপাতালে পৌঁছে যাওয়ার পর অ্যাম্বুল্যান্সের দরজা খোলা হয়নি। ফলে গুরুতর আহত অবস্থাতেই অ্যাম্বুল্যান্সে আটকে(Death in Ambulence) থাকেন ওই ব্যক্তি। জানা যাচ্ছে ওইভাবেই প্রায় আধ ঘন্টা গুরুতর আহত অবস্থাতেই আটকে থাকেন ওই ব্যক্তি।

অভিযোগ উঠছে অ্যাম্বুল্যান্সের চালক এবং আহত ব্যক্তির আত্মীয় অ্যাম্বুল্যান্সের দরজা খোলার জন্য অনেক চেষ্টা করলেও কোনোভাবেই কোনো লাভ হয়নি। গাড়ির ভেতরে আহত অবস্থায় যন্ত্রনায় ছটপট করছিলেন ওই ব্যক্তি। এইভাবে আধ ঘন্টা থাকার পর গাড়িতেই মৃত্যু হয় তার।

জানা যাচ্ছে পরে চালক এবং রোগীর আত্মীয় ছাড়া আশপাশের ব্যক্তিরা অ্যাম্বুল্যান্সটির জানলার কাঁচ ভেঙে জানলা দিয়ে ভিতর থেকে আটকে থাকা দরজাটি খোলেন সকলে। অ্যাম্বুল্যান্সের ভেতরে আটকে রোগীর মৃত্যুর(Death in Ambulence) খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে অ্যাম্বুল্যান্সের সমস্যা সংক্রান্ত কোনও খবর তাদের আগে জানানো হয়নি এবং হাসপাতাল থেকেও কোনোরকম যোগাযোগ করা হয়নি। এই বিষয়ে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী তদন্তের নির্দেশ দিয়েছেন বলেও জানা যাচ্ছে।