এবার বিএসএফের (BSF) দুই জওয়ানের বিরুদ্ধে উঠল ধর্ষণের মারাত্মক অভিযোগ।জানা গেছে,অভিযুক্তদের একজন এএসআই, অপরজন কনস্টেবল।ধৃতরা বিএসএফের ৬৮ নম্বর ব‌্যাটেলিয়নে কর্মরত।সূত্রের খবর এমন নৃশংস ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উত্তর ২৪ পরগনার বাগদা থানার জিতপুর সীমান্তে।

পুলিশের কথায়, ২৩ বছরের এক মহিলা বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ জিতপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। ওই সময় কর্তব্যরত বিএসএফ জওয়ানরা তাকে আটকে দেয়। অভিযোগ, এরপরেই তাকে পাশের পটল খেতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। মহিলার সঙ্গে থাকা শিশুসন্তানকে ছুড়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে দুই বিএসএফ জওয়ানের বিরুদ্ধে। জানা গেছে মহিলার বাড়ি বসিরহাটে। পুলিশের পক্ষ থেকে বিষয়টি বিএসএফ-এর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।শুক্রবার বিকেলে ওই মহিলা বাগদা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সন্ধেয় পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করে।

শনিবার তাদের বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়। দু’‌জনকেই সাসপেন্ড করেছে বিএসএফ।আর এদিকে এই ঘটনা সামনে আসার পরই তীব্র ধিক্কার জানিয়েছে শাসক দল।

এই ঘটনা প্রসঙ্গে তৃনমূলের সাংসদ সৌগত রায় (Sougata Roy) জানিয়েছেন,’একজন মহিলা ধর্ষিতা হয়েছেন দুজন বিএসএফ জওয়ানের হাতে।এটা একটা জঘন্য ঘটনা। আমরা অনেকদিনই বলেছি যে বিএসএফ সীমান্ত এলাকায় এক সন্ত্রাসের রাজত্ব তৈরি করেছে। অমিত শাহ কেও বলেছি। তিনি স্বরাষ্ট্র মন্ত্রী, বিএসএফ-এর দায়িত্বে। বিএসএফ-এর সংশোধন হয়নি। এই ধর্ষনের ঘটনা আবার দেখিয়ে দিল যে বিএসএফ-এর জওয়ানরা কতটা বেপরওয়া হয়ে গিয়েছে। অমিত শাহ আসার পর তো বিএসএফ আরও খারাপ হয়েছে আমরা দেখতে পাচ্ছি। অন্তত পশ্চিমবঙ্গ-বাংলাদেশ সীমান্তে বিএসএফ-এর ভুমিকা খুবই খারাপ’।তিনি আরও বলেন, ‘প্রায়ই সীমান্ত এলাকায় গ্রামবাসীদের সঙ্গে বিএসএফ-এর লড়াই বেধে যাচ্ছে’।

অন্যদিকে বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) জানিয়েছেন,’ঘটনাটি সত্যি হলে উপযুক্ত শাস্তি হওয়া উচিত’।মূলত ইতিমধ্যেই মহিলার গোপন জবানবন্দি নেওয়া হয়েছে। মানসিকভাবে বিপর্যস্ত মহিলা হাসপাতালে ভর্তি। এই ইস্যুতে রবিবার দুপুরে বাগদায় প্রতিবাদ মিছিল করবে তৃণমূল।

 

আরো পড়ুন:Partha Chatterjee:রংমিস্ত্রি থেকে দুবাইয়ের হোটেলের মালিক!সিবিআইয়ের নিশানায় পার্থর ভাগ্নি জামাই