বর্তমানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।আমরা নিজেদের সৌন্দর্য বজায় রাখতে কিনা করি।কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি।আমাদের ত্বকের সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিক প্রসাধনীর উপরেই নির্ভর করে না। কারণ বাহ্যিক প্রসাধনী আমরা যতক্ষণই ব্যবহার করব ততক্ষণ আমাদের সৌন্দর্য বজায় থাকবে রূপচর্চায় ব্যবহার করুন কিছু প্রাকৃতিক কৌশল। ত্বককে হাইড্রেট রাখতে জেনে নিন কিছু উপায়।

 

 

অ্যালোভেরা জেল এর সঙ্গে ভিটামিন সি ক্যাপসুল মিক্স করে প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখে হালকা হাতে ম্যাসাজ করুন। সব সময় রাতে ঘুমানোর আগে ব্যবহার করবেন মুখে হাইড্রেট বজায় থাকবে এবং মুখ উজ্জ্বল হবে।

 

 

মশ্চারাইজার হিসাবে অ্যালোভেরা জেল এর ল্যাভেন্ডার অয়েল (Lavender Oil) মুখে হালকা হাতে ম্যাসাজ করুন। সব সময় রাতে ঘুমানোর আগে ব্যবহার করবেন মুখে আদ্রতা বজায় থাকবে এবং মুখ উজ্জ্বল হবে।

 

ত্বকের হাইড্রেটেড ধরে রাখতে, বলিরেখা কমিয়ে ত্বক টানটান করতে ও ক্ষতিকর ব্যাকটেরিয়ার হাত থেকে ত্বক সুরক্ষিত রাখতে মধুর জুড়ি নেই। পাশাপাশি এতে আছে অ্যান্টিঅক্সিডেন্ট ও পুষ্টিকর নানান উপাদান। কোনও ধরনের প্রক্রিয়াজাতকরণ ছাড়া বিশুদ্ধ মধু বেশি উপকারি।

 

 

এই গরমে(Summer) ত্বক ঠান্ডা রাখতে উপকারী শশা আর ত্বকে আদ্রতা বজায় রাখে মধু। শশা গ্রেট করে তার সঙ্গে ১ চামচ মধু মিশিয়ে নিন ভাল করে সারা মুখে মেখে তারপর ৩০ মিনিট চোখ বন্ধ করে শুয়ে থাকেন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। মুখে আর্দ্রতা বজায় থাকবে।

 

Image source-google