বিশ্বের সবথেকে জনপ্রিয় নেতা হিসেবে শীর্ষস্থান দখল করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। একটি আন্তর্জাতিক সংস্থার মর্নিং কনসাল্টের তরফে একটি সমীক্ষা করা হয়। সেই সমীক্ষায় বিশ্বের সবথেকে জনপ্রিয় নেতার স্বীকৃতি পেয়েছেন নরেন্দ্র মোদি(Narendra Modi)। জানা যাচ্ছে ওই আন্তর্জাতিক সংস্থাটি প্রত্যেক দেশের নাগরিকদের মধ্যে সমীক্ষাটি চালিয়েছিল।

আন্তর্জাতিক সংস্থাটি গত ১৭ থেকে ২৩ আগস্ট এর মধ্যেই সমীক্ষাটি চালিয়েছিলেন। সেই সমীক্ষায় দেখা যায় প্রায় ৭৫ শতাংশ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi) সমর্থন করেছেন। নরেন্দ্র মোদির শীর্ষস্থান দখল করার পরেই সমীক্ষায় দ্বিতীয় স্থানে নাম রয়েছে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রেডর। তিনি মেক্সিকোর ৬৩ শতাংশ নাগরিকের সমর্থন পেয়েছেন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী এন্টনি আলবানিজ। তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। আন্তর্জাতিক সংস্থা মর্নিং কনসাল্টের করা এই সমীক্ষায় প্রতিটি দেশের নাগরিকদের মধ্যে তাদের রাষ্ট্রনেতারা কতটা জনপ্রিয় তা তুলে ধরার চেষ্টা করা হয়েছে। তালিকার প্রথম দশে জায়গা পাননি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ৩৪% নাগরিকের ভোট পেয়ে মার্কিন প্রেসিডেন্ট রয়েছেন একাদশতম স্থানে।