বিখ্যাত লেখক সলমন রুশদির(Salman Rushdie) ওপর প্রাণঘাতী হামলা নিয়ে মুখ খুলল ভারত। রুশদির ওপর হামলার তীব্র নিন্দা করল নয়াদিল্লি। সাথে ভারতের বিদেশ মন্ত্রকের তরফে লেখকের দ্রুত আরোগ্য কামনা করে বার্তা দেওয়া হয়েছে বলেও জানা যাচ্ছে। ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বৃহস্পতিবার এই নিয়ে কথা বলেন।

গত ১২ আগস্ট নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় আচমকাই বিখ্যাত লেখক সলমন রুশদির(Salman Rushdie) ওপর এক আততায়ী হামলা চালায়। এর জেরে গুরুতরভাবে আহত হন লেখক। সেই ঘটনার ১৩ দিন কেটে যাওয়ার পর অবশেষে এই নিয়ে সরকারিভাবে মুখ খুলল ভারত।

ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী জানিয়েছেন, ‘সবসময়ই হিংসা এবং চরমপন্থার বিরোধিতা করেছে ভারত। সলমন রুশদির উপরে প্রাণঘাতী হামলার তীব্র নিন্দা করছি আমরা। আশা করি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন তিনি।’

প্রসঙ্গত, কিছুদিন আগে নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়েছিলেন সলমন রুশদি(Salman Rushdie)। বক্তৃতা দেওয়ার সময় তার দিকে তেড়ে যায় হাদি মাতার নামক এক ব্যক্তি। সেই ব্যক্তি অতর্কিত আক্রমণে উপস্থিত সকলেই স্তম্ভিত হয়ে যায়। অত্যন্ত দ্রুততার সাথে সেই ব্যক্তি লেখকের উপর ছুরির আঘাত করে। ফলে গুরুতর জখম হন রুশদি।