ভারতীয় ফুটবল প্রশাসনে শেষ নির্বাচিত সভাপতি ছিলেন প্রফুল্ল পটেল (Praful Patel)। কিন্তু মেয়াদ ফুরোনোর পরেও দীর্ঘ দিন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) সভাপতি পদ আটকে রাখার কারণে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে তাঁকে সরতে হয়। তার পর থেকেই নানা ডামাডোলে ক্রমশ ডুবছে ভারতীয় ফুটবল। চূড়ান্ত ধাক্কাটা আসে ফিফার নির্বাসনের মধ্যে দিয়ে। তার পর থেকে চুপ ছিলেন প্রফুল্ল। অবশেষে তিনি মুখ খুললেন।

সোমবার প্রফুল্ল (Praful Patel) সুপ্রিম কোর্টে নিজের বক্তব্য রাখেন। সুত্রের খবর, তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই তিন বার ফেডারেশনের সভাপতি থাকায় স্বাভাবিক নিয়মেই তিনি আর সভাপতি পদে নির্বাচনে দাঁড়াতে পারবেন না। প্রফুল্ল ফেডারেশনের অন্য কোনও পদের জন্য নির্বাচনে অংশ নেবেন না বলেও জানিয়েছেন। তাঁর একমাত্র আর্জি, ফিফা যেন ভারতীয় ফুটবলের উপর থেকে নির্বাসন তুলে নেয়।

আরও পড়ুন: Subhman Gill: এক দিনের কেরিয়ারের প্রথম শতরান করলেন শুভমন

প্রফুল্লর (Praful Patel) নাম উঠে এসেছিল ভারতীয় ফুটবলকে ফিফা নির্বাসিত করার পরেও। ফুটবল মহলের একাংশের মত, প্রফুল্লের হাতযশেই ফিফার নির্বাসনের চিঠি। আবার অন্য একটি মহল বলছে, প্রফুল্ল তো নিমিত্ত মাত্র। সামগ্রিক প্রশাসনিক গড়িমসির জন্যই ভারতীয় ফুটবলের এই সমস্যা হয়েছে।