বাঙালি যে খাদ্য রসিক এটা আর বলার দরকার নেই। কোন অনুষ্ঠান হোক বা বাড়িতে অতিথি এলে চিকেন রান্না যেন করতেই হবে।চিকেন ভালোবাসে না এরকম মানুষ খুব কমই পাওয়া যাবে। চিকেনের বিভিন্ন রেসিপি মধ্যে এটি এমন একটা রেসিপি যা খুব কম সময়ে বং খুব সহজ পদ্ধতিতে বাড়িতে বানানো যায়।খেতে যেমন সুস্বাদু দেখতে ও তেমনি সুন্দর।চলুন জেনে নিন কিভাবে সেসেমি চিকেন বানাবেন ।

 

সেসেমি চিকেন বানানোর জন্য( Sesame Chicken) মুরগি 1/2″ টুকরো করে কেটে নিন এবং একটি পাত্রে লবণ, সাদা গোলমরিচ, সয়া সস, রসুন, আদা এবং তিলের তেল দিয়ে রাখুন। কমপক্ষে 1 ঘন্টা বা সারারাত পর্যন্ত ম্যারিনেট করুন

 

একটি বড় বাটিতে, ময়দা, কর্নস্টার্চ, , সাদা গোলমরিচ এবং বেকিং পাউডার ভালো ভাবে মিশ্রণ করুন।ভালো ভাবে সব মিক্স করুন যাতে সবগুলো চিকেনের গায়ে ময়দার মিক্সচার লাগে। একটি পৃথক বাটিতে, হালকা সয়া সস,সেসেমি অয়েল,টমেটো সস চিকেন স্টক, ব্রাউন সুগার, মধু এবং তিলের তেল একত্রিত করে আপনার সস তৈরি করুন। ভালভাবে না হওয়া পর্যন্ত মেশান এবং একপাশে রেখে দিন।

 

 

 

একটি ভারী তলার পাত্র বা ডাচ ওভেনে, 350F এ তেল গরম করুন এবং মুরগিটিকে 23 মিনিটের জন্য হালকা সোনালি হওয়া পর্যন্ত ভাজুন। সরান, তারপরে দ্বিতীয়বার 350F-এ 1-2 মিনিটের জন্য সোনালি এবং অতিরিক্ত ক্রিস্পি হওয়া পর্যন্ত ভাজুন। স্বাদমতো ফ্রাই করা চিকেনের উপর হানি সস ঢেলে দিন। তারপর তার উপর সেসেমি সিডস ছড়িয়ে দিন।( Sesame Chicken)

 

Image source-google