বিবেক অগ্নিহোত্রী আশা করেন আরআরআর নয়, কাশ্মীর ফাইলগুলিকে (Vivek Agnihotri) আগামী বছরের অস্কারে ভারতের এন্ট্রি হিসাবে বাছাই করা হবে, অনুরাগ কাশ্যপ তাকে ‘বলিউডের গণহত্যা-অস্বীকারকারী লবি’-এর একটি অংশ বলে অভিহিত করেছেন। কারণ তার চলচ্চিত্রের বহির্গমনের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ১৯৯০ সালে উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতরা এর ভিত্তি ।

একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে, যখন বিবেককে (Vivek Agnihotri) তার চলচ্চিত্রের সম্ভাবনা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পুনীত ইসার, দর্শন কুমার এবং তার স্ত্রী পল্লবী যোশী অভিনীত অন্যান্যদের মধ্যে, পরের বছর একাডেমি পুরস্কারের জন্য ভারতের এন্ট্রি হিসেবে নির্বাচিত হয়েছেন। আশ্চর্যজনকভাবে চলচ্চিত্র নির্মাতা বলেছেন যে আর. মাধবনের রকেট্রি: দ্য নাম্বি ইফেক্টের পরিবর্তে বেছে নেওয়া উচিত।

ইন্ডিয়া টুডে টেলিভিশনের সাথে আলাপকালে বিবেক বলেন, “এটা আমার হাতে নেই। একটি জুরি থাকবে এবং আগামী বছরের মার্চে অস্কার হবে। সেখানে বিশ্বাসযোগ্য ব্যক্তিরা আছেন যারা সিদ্ধান্ত নেবেন কোন ফিল্মটি যাবে। তারা যদি মনে করেন এটি পাঠানোর যোগ্য, তারা পাঠাবে, যদি তারা মনে করে না, তারা করবে না। এটা বড় কথা নয়। যদি আরআরআর যায়, আমি খুব খুশি হব।”

তিনি (Vivek Agnihotri) আরও যোগ করেছেন, “আসলে, আপনি যদি আমাকে একটি চলচ্চিত্র জিজ্ঞাসা করেন আমি অস্কারের জন্য যেতে চাই, সেটি হল আর মাধবনের রকেট্রি। বিশ্বকে জানা উচিত যে এই দেশে শুধুমাত্র হিন্দুদেরই নির্যাতিত করা হচ্ছে না, এমনকি কিছু সর্বশ্রেষ্ঠ বিজ্ঞানীরাও নির্যাতিত হন।”

আরও পড়ুন :Zwigato : বলিউডে ফিরে আসতে চলেছেন কপিল শর্মা