রাশিয়ার আর্টিশ লোপসানের কাছে হারের পর থেকে বিজেন্দ্র সিংহকে (Vijender Singh) রিংয়ে দেখা যায়নি দীর্ঘদিন। বছর দেড়েক পরে অবশেষে প্রো-বক্সিংয়ে ফিরলেন তিনি। আর ফিরেই প্রথম ম্যাচে ঘানার বক্সার এলিয়াসু সুলেকে নকআউট করলেন ভারতীয় এই বক্সার।

বিজেন্দ্র (Vijender Singh) খেলতে নামেন ছত্তীশগঢ়ের রাইপুরে বলবীর সিংহ জুনেজা স্টেডিয়ামে। ছ’রাউন্ডের মধ্যে মাত্র দু’রাউন্ডই টিকতে পারেন সুলে। ম্যাচ জিততে মাত্র পাঁচ মিনিট সাত সেকেন্ড সময় লাগে বিজেন্দ্রর। খেলার শুরু থেকেই একের পর এক ঘুষি আছড়ে পড়তে থাকে সুলের উপর। কোনও জবাব ছিল না ঘানার বক্সারের কাছে। প্রথম রাউন্ড কোনও রাউন্ডে টিকলেও দ্বিতীয় রাউন্ডে আর পারেননি সুলে। বিজেন্দ্রর সামনে তিনি হার স্বীকার করে নেন।

আরও পড়ুন: Paul Stirling: টি-টোয়েন্টি ক্রিকেটে নজির গড়লেন পল স্টার্লিং

প্রো-বক্সিংয়ে ২০১৫ সালে নামার পর থেকে এখনও পর্যন্ত মোট ১৩টি ম্যাচ খেলেছেন বিজেন্দ্র (Vijender Singh)। তার মধ্যে ১২টি ম্যাচই জিতেছেন তিনি। সব ক’টিই নকআউটে। সুত্রের খবর, ম্যাচ জিতে বিজেন্দ্র বলেন, ‘‘রিংয়ে ফিরতে পেরে খুব ভাল লাগছে। জয় দিয়ে শুরু করলাম। সুলের বিরুদ্ধে খেলা সহজ ছিল না। এক সপ্তাহ বিশ্রাম নেব। তার পরে আবার অনুশীলন শুরু করব। ডিসেম্বর বা জানুয়ারি মাসে আবার লড়তে নামব।’’